• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শীর্ষে রিয়াল মাদ্রিদ, প্রথম হার আতলেতিকোর


ক্রীড়া ডেস্ক      অক্টোবর ২৪, ২০১৬, ১১:৪৭ এএম
শীর্ষে রিয়াল মাদ্রিদ, প্রথম হার আতলেতিকোর

আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে শুরুতে এগিয়ে গেলেও রক্ষণের দুর্বলতায় ও একের পর এক সুযোগ হারানোয় পয়েন্ট হারাতে বসেছিল রিয়াল মাদ্রিদ। তবে বদলি নামা আলভারো মোরাতার শেষ দিকের গোলে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে জিনেদিন জিদানের দল।

লা লিগার শুরুটা ভালোভাবেই করেছিল আতলেতিকো মাদ্রিদ। প্রথম আট ম্যাচের পাঁচটিতেই জয় দিয়ে টানা দুই সপ্তাহ ছিল পয়েন্ট তালিকার শীর্ষস্থানে। তবে নিজেদের নবম ম্যাচে হোঁচট খেয়েছে ডিয়েগো সিমিওনের শিষ্যরা। রোববার ১-০ গোলে হেরে গেছে সেভিয়ার বিপক্ষে। এটাই ছিল এবারের মৌসুমে আতলেতিকোর প্রথম হার। 

অন্যদিকে, অ্যাথলেটিক বিলবাওকে ২-১ গোলে হারিয়ে শীর্ষস্থান দখল করেছে আতলেতিকোর নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। নয় ম্যাচ শেষে রিয়ালের সংগ্রহ ২১ পয়েন্ট। আতলেতিকোকে হারিয়ে ২০ পয়েন্ট নিয়ে রিয়ালের ঠিক পরেই আছে সেভিয়া। ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে আছে গতবারের শিরোপাজয়ী বার্সেলোনা ও ভিলারিয়াল। প্রথম থেকে পঞ্চম স্থানে নেমে যেতে হয়েছে আতলেতিকোকে। নয় ম্যাচ শেষে তাদের সংগ্রহ ১৮ পয়েন্ট। লা লিগায় দীর্ঘদিন পর দেখা যাচ্ছে শিরোপা জয়ের জন্য পাঁচটি দলের এমন জমজমাট লড়াই।

ronal

নিজেদের মাঠে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে জিততে বেশ কষ্টই করতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। দলের তারকা খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো এই ম্যাচেও কাটাতে পারেননি গোলখরা। সান্তিয়াগো বার্নাব্যুতে টানা চারটি ম্যাচে গোলশূন্য থাকলেন এ সময়ের অন্যতম সেরা ফুটবলার। এবারের মৌসুমে লা লিগায় রোনালদো করেছেন মাত্র দুটি গোল।

তবে রোনালদো গোল না পেলেও রিয়ালকে জয়ের বন্দরে নিয়ে গেছেন করিম বেনজেমা ও আলভারো মোরাতা। ৭ মিনিটের মাথায় বেনজেমা করেছিলেন ম্যাচের প্রথম গোল। ২৭ মিনিটে এই গোল শোধ করে খেলায় সমতা ফিরিয়েছিলেন বিলবাওয়ের ফরোয়ার্ড সাবিন। এরপর দীর্ঘ সময় ম্যাচে ছিল এই ১-১ ব্যবধানের সমতা। শেষ পর্যায়ে ৮৩ মিনিটের মাথায় দলের পক্ষে জয়সূচক গোলটি করেছেন মোরাতা।

এবারের মৌসুমে লা লিগায় এখন পর্যন্ত হারের মুখ দেখতে হয়নি শুধু রিয়াল মাদ্রিদ ও ভিলারিয়ালকে। ১৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে ভিলারিয়াল।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!