• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শেখ হাসিনাকে ইডেন গার্ডেনে আমন্ত্রণ সৌরভ গাঙ্গুলীর


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৭, ২০১৯, ০১:৪০ পিএম
শেখ হাসিনাকে ইডেন গার্ডেনে আমন্ত্রণ সৌরভ গাঙ্গুলীর

ঢাকা: ক্রিকেটে টেস্ট স্ট্যাটাস পাওয়ার প্রায় দেড় যুগ পর ভারতের মাটিতে প্রথমবারের মতো টেস্ট খেলে বাংলাদেশ। আর সেটি অনুষ্ঠিত হয় ভারতের হায়দ্রাবাদে। তবে আসছে নভেম্বরে প্রথমবারের মতো কলকাতায় ভারতের বিপক্ষে টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। 

আর ঐতিহাসিক সেই টেস্টে দেখার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন বিসিসিআইয়ের নব-নির্বাচিত সভাপতি সৌরভ গাঙ্গুলী। 

এ বিষয়ে কলকাতার প্রভাবশালী পত্রিকা আনন্দবাজার জানিয়েছে- শেখ হাসিনার কাছে আমন্ত্রণ ইতিমধ্যে চলে গিয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রীর দফতর থেকে আমন্ত্রণ গ্রহণ করে এখনও কোনও উত্তর না এলেও ধারণা করা হচ্ছে ঐতিহাসিক টেস্টে থাকার বিষয়ে সম্মতিই দেবেন শেখ হাসিনা।

আনন্দবাজার তাদের প্রতিবেদনে আরো লিখেছে- টেস্ট ম্যাচের উদ্বোধনে কে থাকবেন? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? নাকি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? অথবা দু’জনকেই একসঙ্গে দেখা যাবে এই ঐতিহাসিক মঞ্চে? টেস্ট ম্যাচকে কেন্দ্র করে দু’দেশের কোন কোন ব্যক্তিত্ব প্রধান অতিথি হতে চলেছেন, তা নিয়েও চর্চা শুরু হয়েছে। তথ্যভিজ্ঞ মহলের কেউ কেউ বুধবার রাতে জানিয়েছেন, এ সব ক্ষেত্রে ‘প্রোটোকল’ হচ্ছে, যখন অন্য দেশের প্রধানমন্ত্রী আসেন, তখন দেশের প্রধানমন্ত্রীর অফিস (পিএমও) থেকেই ঠিক করা হয়, কারা আসবেন। সেই অনুমতি পাওয়ার পরেই  অতিথিদের তালিকা তৈরি হয়।

আগামী নভেম্বরে মাসেই ভারত সফরে যাবে বাংলাদেশ দল। যেখানে তিনটি টি-টুয়েন্টির পাশাপাশি একটি টেস্টও খেলবে টাইগাররা। আগামী ২২ নভেম্বর ইডেন স্টেডিয়ামে একমাত্র টেস্টটি শুরু হবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!