• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনার শাসন আমল গণমাধ্যমের স্বর্ণালী অধ্যায়


পিরোজপুর প্রতিনিধি সেপ্টেম্বর ১৯, ২০১৯, ১০:২৭ পিএম
শেখ হাসিনার শাসন আমল গণমাধ্যমের স্বর্ণালী অধ্যায়

পিরোজপুর : গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শেখ হাসিনার শাসনামলকে গণমাধ্যমের জন্য একটি স্বর্ণালী অধ্যায়। তার আমলেই গণমাধ্যমকে অবাধ ও উন্মুক্ত করে দিয়েছেন। সাংবাদিকদের দীর্ঘদিনের দাবী নবম ওয়েজ বোর্ডও বাস্তবায়ন হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) পিরোজপুরে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ এর আয়োজনে পিরোজপুর জেলার সাংবাদিকদের জন্য ‘অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শ ম রেজাউল করিম বলেন, সাংবাদিকরা কারও বন্ধু হতে পারেনা, বন্ধু হবে তার কর্ম। কেননা একজন সাংবাদিকের একটি সংবাদ সম্ভাবনার দ্বার উন্মোচন করে দিতে পারে। উদাহরণ স্বরুপ মন্ত্রী বলেন, ‘রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের ছোট্ট একটি সংবাদ আমার নজরে আসার পরে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে আলাপ করি। প্রধানমন্ত্রী আমাকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়। তখন আমি তাকে বলেছিলাম  এর সঙ্গে অনেক প্রভাবশালীরা জড়িত। তখন প্রধানমন্ত্রী আমাকে বলেছেন তুমি ব্যবস্থা নেও আমি আছি। প্রধানমন্ত্রীর নির্দেশের পরে অনিয়মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছি।’  

মন্ত্রী জেলার সাংবাদিকদের মুক্ত বিহঙ্গের মত উন্মুক্তভাবে সততা ও নিষ্ঠার সঙ্গে পেশাগত দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে বলেন, ভয়ভীতির ঊর্ধ্বে থেকে সঠিক সংবাদ পরিবেশন করুন। আমি আপনাদের সকল প্রকার সহযোগিতা করব।

স্থানীয় সার্কিট হাউস মিলনায়তনে অনুষ্ঠানে পিআইবির মহা পরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, পিআইবির পরিচালনা বোর্ডের সদস্য ও দৈনিক যুগান্তরের বিশেষ সংবাদদাতা শেখ মামুনুর রশিদ, পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি জহিরুলহক টিটু, সাধারণ সম্পাদক এস এম তানভির আহমেদ প্রমুখ।

মন্ত্রী এর আগে একই স্থানে সম্প্রতি বঙ্গোপসাগরে নিখোঁজ ৬ জেলের স্বজনদের মাঝে তার ব্যক্তিগত তহবিল থেকে ৫০ হাজার টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা ও ৩০ কেজি চাল বিতরণ করেন। এছাড়া জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের অধীন পিরোজপুর জেলা শহরে আবাসিক প্লট বরাদ্ধের প্রসপেক্টাস ও আবেদন পত্র বিতরন করেন।

সোনালীনিউজ/এমটিএস/এএস

Wordbridge School
Link copied!