• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শেষ মুহুর্তে মোহামেডানকে জেতালেন কিংসলে


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২০, ২০১৯, ০৯:৩৩ পিএম
শেষ মুহুর্তে মোহামেডানকে জেতালেন কিংসলে

ছবি: বাফুফে

ঢাকা: এক সময়ের সমিহ জাগানো মোহামেডান স্পোর্টিং ক্লাবের সেই ঝাঁঝ এখন নেই বললেই চলে। ঐতিহ্য গেছে, আছে শুধু হারিয়ে যাওয়া সোনালি দিনের গল্প। এবারের ফেডারেশন কাপ আর স্বাধীনতা কাপে প্রিয় ক্লাবের ফলাফল দেখে দীর্ঘশ্বাস ফেলে অগনিত ভক্ত সমর্থকরা। তবে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে জয় দিয়েই যাত্রা শুরু করেছে ঐতিহ্যবাহী মোহামেডান।  

রোববার (২০ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের প্রথম ম্যাচে টিম বিজেএমসিকে ২-১ গোলে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। মতিঝিলের এই ক্লাবটির জয়ের নায়ক এনকোচা কিংসলে। খেলার দুই অর্ধে নাইজেরিয়ান এই ফরোয়ার্ডের জোড়া গোলেই জিততে পেরেছে সাদাকালো খ্যাত দলটি।  

এদিন ম্যাচের ৩৪ মিনিটে মোহামেডানকে এগিয়ে দেন এনকোচা কিংসলে। ল্যান্ডিং ডারবোর ক্রসে হেড করে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ান এই ফরোয়ার্ড (১-০)। তবে খেলার প্রথমার্ধেই সমতা ফেরায় টিম বিজেএমসি। যোগকরা সময়ে বক্সের সামান্য বাইরে পাওয়া ফ্রি-কিক থেকে গোল করেন দলের উজবেক ফরোয়ার্ড ওতাবেক (১-১)।

দ্বিতীয়ার্ধের শেষ দিকে দশ জনের দলে পরিনত হয় বিজেএমসি। ম্যাচের ৮০ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ মাঠ ছাড়েন বিজেএমসির বিদেশী ডিফেন্ডার বাইবেক। ফলে দলটিকে বাকি সময় ১০ জন নিয়ে খেলতে হয়। আর সেই সুযোগ কাজে লাগিয়ে শেষ মুহুর্তে জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান। এবারও ক্রস থেকে বল পেয়ে গোল করেন কিংসলে। যোগকরা সময়ে কায়সার আলী রাব্বির ক্রসে দুর্দান্ত হেডে গোল করেন তিনি।  ফলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।  

ম্যাচ শেষে উচ্ছ্বসিত এনকোচা কিংসলে বলেন, ‘প্রথম ম্যাচেই দলকে জয় এনে দিতে পেরে আমি অত্যান্ত খুশি। জোড়া গোল করে খুব ভালো লাগছে। সামনে দলকে আরও জয় এনে দিতে চাই, লিগে সর্বোচ্চ গোলদাতা হতে চাই।’

মৌসুমের প্রথম টুর্নামেন্ট ফেডারেশন কাপের ছিটকে পড়ার পর দ্বিতীয় টুর্নামেন্ট স্বাধীনতা কাপের গ্রুপ পর্ব থেকেও বিদায় নেয়া মোহামেডান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!