• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শেষবারের মতো রংপুরে এরশাদ


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৬, ২০১৯, ১২:৩৭ পিএম
শেষবারের মতো রংপুরে এরশাদ

ঢাকা : সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সদ্যপ্রয়াত সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ তার নিজের এলাকা রংপুরে নেয়া হয়েছে। সেখানে তার চতুর্থ নামাজে জানাজা সম্পন্ন হবে।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১১টা ৫০ মিনিটে মরদেহবাহী হেলিকপ্টার রংপুর সেনানিবাসে পৌঁছায়। মরদেহবাহী হেলিকপ্টার রংপুর ক্যান্টনমেন্টে অবতরণ করার পর শীতাতপ নিয়ন্ত্রিত অ্যাম্বুলেন্সে করে এরশাদের মরদেহ রংপুর কেন্দ্রীয় ইদগাহ মাঠে নিয়ে যাওয়া হবে। সেখানে বাদ যোহর এরশাদের চতুর্থ জানাজা শেষে মরদেহ রংপুরের সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। পরে এরশাদের মরদেহ হেলিকপ্টারযোগে ফের রাজধানীতে আনা হবে। বাদ-আসর বনানীতে সামরিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে, সাবেক রাষ্ট্রপতি এরশাদের অছিয়তকৃত পল্লীনিবাসে প্রস্তুতকৃত কবরে তাকে সমাহিত করা হবে বলে দাবি করছেন রংপুরের জাপা নেতারা।

এর আগে, সকাল ১০টা ৩০ মিনিটের দিকে রাজধানীর তেজগাঁওয়ে পুরাতন বিমানবন্দর থেকে এরশাদের মরদেহবাহী হেলিকপ্টার রংপুরের উদ্দেশে রওয়ানা হয়।

সাবেক রাষ্ট্রপতি এরশাদের মরদেহবাহী কফিনের সঙ্গে যান তার ভাই ও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের, এরশাদের ছেলে রাহগির আল মাহি সাদ, জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, মেজর (অব.) খালেদ আখতার, আজম খান, এটিইউ তাজ রহমান ও শফিকুল ইসলাম সেন্টু।

প্রসঙ্গত, রোববার (১৪ জুলাই) সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন এরশাদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। তিনি রক্তে সংক্রমণসহ লিভার জটিলতায় ভুগছিলেন।

রোববার বাদ জোহর ঢাকা ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর সোমবার সকাল ১০টা ৪৫ মিনিটের দিকে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় এবং বাদ আসর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মসজিদে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!