• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শেষের পথে অপূর্ব-মম’র ‘ঘরে বাইরে’


বিনোদন প্রতিবেদক ডিসেম্বর ৯, ২০১৯, ০১:০০ পিএম
শেষের পথে অপূর্ব-মম’র ‘ঘরে বাইরে’

ঢাকা : অনেক দর্শকপ্রিয় নাটকে একসঙ্গে অভিনয় করে জিয়াউল ফারুক অপূর্ব ও জাকিয়া বারী মম দর্শকের ভালোবাসায় টিভি নাটকের অন্যতম সেরা এক জুটিতে পরিণত হয়েছেন। তাই তাদের অভিনীত নাটকগুলো সবসময়ই দর্শকপ্রিয়তা পেয়ে এসেছে।

দর্শকের ভালোবাসায় নানান সময়ে অপূর্ব মম অভিনীত ‘নীল প্রজাপতি’, ‘কাপল’, ‘হাতে রেখে হাত’, ‘শেষ পর্যন্ত’, ‘প্রেম তুমি’, ‘বাস স্টপ’, ‘বিনি সুতোর টান’, ‘কাঁচের পুতুল’, ‘ভালোবাসার চতুষ্কোণ’, ‘প্রিয় অভিমান’, ‘হারানো সুর’সহ আরো অনেক নাটকে অপূর্ব-মম’র অনবদ্য অভিনয়ে মুগ্ধ হয়েছেন দর্শক।

দর্শকপ্রিয় এই জুটি অভিনীত নজরুল ইসলাম রাজু পরিচালিত ‘ঘরে বাইরে’ ধারাবাহিক নাটকটিও আগামী জানুয়ারিতে শেষ হয়ে আসছে। এরই মধ্যে গত সপ্তাহে ধারাবাহিক এই নাটকটির শেষ দুই পর্বের শুটিংও শেষ হয়েছে।

মাছরাঙা টিভিতে নিয়মিত প্রচার চলতি এই ধারাবাহিক নাটকের মধ্য দিয়েই চলতি বছর অপূর্ব মম অভিনীত নাটকের প্রচার শেষ হচ্ছে জানুয়ারিতে।

প্রায় দুই বছরেরও বেশি সময় ধরে এই নাটকে কাজ করা প্রসঙ্গে অপূর্ব বলেন, ‘ঘরে বাইরে আমার খুব প্রিয় একটি নাটক। নজরুল ইসলাম রাজু ভাই গুণী একজন পরিচালক। তার এই নাটকে অনেক ধরনের মেসেজ ছিল, ছিল একটি পরিবারের গল্প। অনেক অভিজ্ঞ ও গুণী শিল্পীরা এই ধারাবাহিকে কাজ করেছেন। সবাইকে ঘিরে অনেক স্মৃতি জমে আছে।

আমার বিপরীতে অভিনয় করেছে আমারই প্রিয় একজন শিল্পী মম। মম এক কথায় অসাধারণ একজন অভিনেত্রী। কিছু কিছু চরিত্রে তার অভিনয় এতটাই নিখুঁতে যে আমাকে মুগ্ধ করে। তার সবচেয়ে বড় গুণ হলো তাৎক্ষণিক কিছু কিছু ক্ষেত্রে এত চমৎকার অভিনয় করে যা সত্যিই বিরল।’

মম বলেন, ‘নজরুল ইসলাম রাজু ভাই ভীষণ ভালো মনের একজন মানুষ। একজন ভালো নির্মাতা হওয়ার আগে একজন মানুষকে ভালো মনের মানুষ হওয়াটা জরুরি বলে আমি মনে করি। আর ঘরে বাইরে আমারও খুব প্রিয় একটি নাটক।

এই নাটকের প্রত্যেকেই যার যার চরিত্রে অসাধারণ অভিনয় করেছেন। আর আমার বন্ধু বলি বা সহকর্মীই বলি অপূর্ব তার নামের প্রতিই নিজের অভিনয় দিয়ে যথাযথ বিচার করেছে। একজন আপাদমস্তক পারফেক্ট অভিনেতা। বিশেষত রোমান্টিক চরিত্রে আন প্যারালাল।

তারসঙ্গে অভিনয় সবসময়ই আমি ভীষণ উপভোগ করি। শুধু একজন বন্ধু হিসেবেই সে আমার প্রিয় নয়, একজন দর্শক হিসেবেও আমি তার অভিনয়ের ভক্ত। তার সঙ্গে থাকলে সময়টাও দারুণ কাটে।’

অপূর্ব ও মম প্রথম রোমানা রশীদ ঈশিতার নির্দেশনায় একটি নাটকে একসঙ্গে অভিনয় করেন। পরবর্তীকালে বহু বছর পর শিহাব শাহীনের নির্দেশনায় ‘নীল প্রজাপতি’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে আবারো আলোচনায় আসেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!