• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শ্রমিক লীগের সভাপতি- সম্পাদক কে এই মন্টু ও খসরু


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৯, ২০১৯, ০৮:৩৪ পিএম
শ্রমিক লীগের সভাপতি- সম্পাদক কে এই মন্টু ও খসরু

ঢাকা: ১১তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে জাতীয় শ্রমিক লীগের সভাপতি হিসেবে ফজলুল হক মন্টু ও সাধারণ সম্পাদক কে এম আজম খসরু নির্বাচিত হয়েছেন।

শনিবার (৯ নভেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সংগঠনের ১১তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে তারা নির্বাচিত হন। নবনির্বাচিত নেতাদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, 'সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে যাদের নাম এসেছে তাদেরকে নিয়ে আমরা সমঝোতায় বসেছিলাম সমঝোতায় কোন ধরনের সিদ্ধান্ত না আসায় সবাই প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ওপর দায়িত্ব দিয়েছেন। 

প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা শ্রমিকলীগের তিনজনের নাম বলেছেন। আশা করি আপনারা এই কমিটি নিয়ে শ্রমিক লীগ সুসংগঠিত করে রাখবেন।’

আর সভাপতির দায়িত্ব পাওয়া ফজলুল হক মন্টু শ্রমিক লীগের কার্যকরী সভাপতি হিসেবে একাধিকবার দায়িত্ব পালন করেন। সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া কে এম আজম খসরু সদ্য বিদায়ী কমিটির প্রচার সম্পাদক ছিলেন। সংগঠনের কার্যকরী সভাপতি নির্বাচিত হয়েছেন আবুল কালাম আজাদ। তিনি ছিলেন সদ্য বিদায়ী কমিটির সিনিয়র সহ-সভাপতি।

জানা গেছে, জাতীয় শ্রমিক লীগের সভাপতি পদে সাতজন এবং সাধারণ সম্পাদক পদে ১২ জনের নাম প্রস্তাব করা হয়। সভাপতি পদে যাদের নাম প্রস্তাব করা হয় তারা হলেন- হাবিুর রহমান, ফজলুল হক মন্টু, জহুরুল ইসলাম চৌধুরী, মোল্লা আবুল কালাম আজাদ, সিরাজুল ইসলাম, নূর কুতুব আলম ও ইদ্রীস আলী ভূইয়া।

এছাড়া সাধারণ সম্পাদক হিসেবে প্রস্তাবনা আসে অ্যাডভোকেট হুমায়ূন কবির, মকর আলী, মো. আমিনুল ইসলাম, আলহাজ আজাদ আলী খান, সুলতান আহমেদ, আমীর খসরু, অ্যাড. আখতারুজ্জামান শাহীন, কে এম আজম খসরু, তোফায়েল আহমেদ, আব্দুল হালিম, মো. শাহাব উদ্দিন ও মোল্লা আবুল কালাম আজাদের নাম।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ সময় প্রার্থীদের মধ্যে সমন্বয়ের প্রস্তাব দেন। কিন্তু তারা নেতা নির্বাচনে ব্যর্থ হলে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা মনোনীত সভাপতি এবং সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের। আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এদিকে, তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের সামনে নতুন সভাপ‌তি মন্টু বলেন,  'প্রধানমন্ত্রী আমাকে শ্রমিক লীগের সভাপতির পদে দায়িত্ব দিয়েছেন। আমি সৎ এবং নিষ্ঠার সঙ্গে আমার দায়িত্ব পালন করব।'

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!