• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শ্রমিককল্যাণে কাজ করার প্রতিশ্রুতি খালেক-মঞ্জুর


খুলনা প্রতিনিধি মে ১০, ২০১৮, ১২:২২ পিএম
শ্রমিককল্যাণে কাজ করার প্রতিশ্রুতি খালেক-মঞ্জুর

খুলনা : খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনের প্রচারণায় মেয়র প্রার্থীরা নানা প্রতিশ্রুতি দেওয়া অব্যাহত রেখেছেন। বুধবার (৯ মে) গণসংযোগকালে প্রধান দুই দলের মেয়র প্রার্থী শ্রমিকদের কল্যাণে কাজ করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।  

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ তালুকদার আবদুল খালেক বলেছেন, খুলনার পাটকলসহ সব ধরনের শিল্প-কলকারখানার শ্রমিক ও তাদের সন্তানদের ভবিষ্যৎ নিশ্চিত করতে ‘শ্রমিক কল্যাণ ট্রাস্ট’ গঠন করা হবে। যথাসময়ে শ্রমিকের বেতন-ভাতা প্রদানসহ তাদের নিরাপত্তা, স্বাস্থ্য ও সুচিকিৎসা নিশ্চিত করতে সব ধরনের উদ্যোগ নেওয়া হবে।

বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু শ্রমিকদের উদ্দেশে বলেন, নির্বাচিত হলে তাদের সব ন্যায়সঙ্গত দাবি এবং তাদের অধিকার প্রতিষ্ঠায় তার সর্বোচ্চ সহযোগিতা থাকবে। তিনি সকালে ২ নম্বর ওয়ার্ড এলাকায় গণসংযোগ, পথসভা ও মতবিনিময় সভায় এ কথা বলেন।  

আওয়ামী লীগের খালেক সকাল ৮টায় খালিশপুরস্থ খুলনা বিদ্যুৎকেন্দ্র থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন। এরপর ৮, ১০ ও ১১ নম্বর ওয়ার্ডের ক্রিসেন্ট জুট মিল, স্টাফ কোয়ার্টার, বিআইডিসি রোড, প্লাটিনাম জুবিলী জুট মিল সংলগ্ন এলাকায় গণসংযোগ করেন। এ ছাড়া তিনি ক্রিসেন্ট জুট মিল শ্রমিক কার্যালয়ের সামনে ও প্লাটিনাম জুবিলী জুট মিলে পথসভায় বক্তব্য দেন। শ্রমিকদের উদ্দেশে তিনি বলেন, আওয়ামী লীগ কোনো দিন শ্রমিকের স্বার্থবিরোধী কাজ করেনি, ভবিষ্যতেও করবে না। শ্রমিকবান্ধব বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সব সময় শ্রমিকের কল্যাণে কাজ করছেন।  

গণসংযোগে মেয়র প্রার্থী খালেকের সঙ্গে ছিলেন জাসদ খুলনা মহানগর শাখার সভাপতি ও ১৪-দল নেতা রফিকুল হক খোকন, মহানগর আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসেন খান, খালিশপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বাশার, ক্রিসেন্ট জুট মিল সিবিএ’র ভারপ্রাপ্ত সভাপতি মো. পান্নু মিয়া, সাধারণ সম্পাদক সোহরাব হোসেনসহ মহানগর, জেলা ও থানা আওয়ামী লীগ এবং অঙ্গসংগঠনের নেতারা।  

বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু গণসংযোগকালে বলেন, সরকার দলীয় প্রার্থীদেরকে জেতাতে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে কাজে লাগাতে চাপ প্রয়োগ করছে। আইনশৃঙ্খলা এবং দলীয় বাহিনী দিয়ে জনগণের ভোটাধিকার ছিনিয়ে নিয়ে বাকশালদের জয় নিশ্চিতের গভীর পরিকল্পনা চলছে। তিনি এসব পরিকল্পনা প্রতিহত করতে সাধারণ মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে দলীয় সকল পর্যায়ের নেতাকর্মীকে প্রস্তুত থাকতে বলেন।  

মঞ্জুর সঙ্গে পথসভায় বক্তৃতা দেন ২০-দলীয় জোটের বিজেপির সভাপতি লতিফুর রহমান, সাতক্ষীরার সাবেক এমপি কাজী আলাউদ্দিন, জাতীয় পার্টির (জাফর) সভাপতি মো. মোস্তফা কামালসহ মহানগর, জেলা ও থানা বিএনপির নেতারা।  মঞ্জু সকাল থেকে ওয়ার্ডের কেবল শিল্প লি., সোনালি জুট মিলস, অ্যাজাক্স জুট মিলস, ফুলবাড়ী গেট, সেনপাড়া এলাকায় পথসভা এবং বিভিন্ন এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন।

এছাড়া দুপুরে নগরীর প্রাণকেন্দ্রের হার্ডমেটাল গ্যালারি, রব মার্কেট, মশিউর রহমান মার্কেট, সাইকেল বিপণি এলাকায় গণসংযোগ করেন। এ সময় তার সঙ্গে খেলাফত মজলিশের কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা সাখাওয়াত হোসেন, মহিলা দলের কেন্দ্রীয় নেত্রী সাবেরা নাজমুল, বিজেপির সভাপতি অ্যাডভোকেট লতিফুর রহমান লাবু, জেপির সভাপতি গোলাম মোস্তফা, সাবেক এমপি কাজী আলাউদ্দিন আলী প্রমুখ।

কেন্দ্রীয় নেতাদের গণসংযোগ : কেসিসি নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর হয়ে দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান ১৩ ও ১৫ নম্বর ওয়ার্ডের আলমনগর ও কদমতলা এলাকায় গণসংযোগ করেন। তার সঙ্গে ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ রিংকু, কাউন্সিলর প্রার্থী ইমতিয়াজ আলম বাবু ও আবদুর রহমান ডিনো।

জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সভানেত্রী আফরোজা আব্বাস ২০ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান, কেন্দ্রীয় নেতা মেহেদী হাসান রুমী, সাদিকুর রহমান সবুজ, কেএম হুমায়ুন কবির, জামিল মোস্তফা প্রমুখ ১৬ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!