• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শ্রীলঙ্কা থেকে হাথুরুর বিদায়, নিয়োগ পেল নতুন কোচ


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৪, ২০১৯, ০৯:৪১ পিএম
শ্রীলঙ্কা থেকে হাথুরুর বিদায়, নিয়োগ পেল নতুন কোচ

ঢাকা: চণ্ডিকা হাথুরুসিংহের সঙ্গে শ্রীলঙ্কার সব সম্পর্ক এখন অতীত। তাঁকে শ্রীলঙ্কা দলের কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। নতুন কোচ হিসাবে দক্ষিণ আফ্রিকার মিকি আর্থারের ওপর ভরসা করেছেন দ্বীপদেশটি। বিশ্বকাপে দলের বাজে পাফরমেন্সের পর তৎকালীন কোচ চণ্ডিকা হাথুরুসিংহকে বরখাস্ত করায় তার পরিবর্তে আর্থারকে নিয়োগ দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন এসএলসি প্রধান নির্বাহি অ্যাশলে ডি সিলভা। তিনি বলেন, 'আপাতত আর্থারের সঙ্গে দুই বছরের চুক্তি করা হয়েছে।'

নিজ দেশ দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও পাকিস্তানের কোচের দায়িত্ব পালন করেছেন আর্থার। সর্বশেষ পাকিস্তানের কোচের দায়িত্ব পালন করেন তিনি। ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপে দলের বাজে পারফরমেন্সের কারণে আর্থারের সাথে চুক্তি নবায়ন করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাই চলতি বছরের আগস্ট থেকে কোন দলের সাথে সম্পৃক্ত ছিলেন না ৫১ বছর বয়সী আর্থার। গত আট বছরের মধ্যে শ্রীলঙ্কার ১১তম কোচ হবেন এই প্রোটিয়া।

২০১৬ সালের মে মাসে পাকিস্তান দলের কোচ হিসেবে দায়িত্ব নেন আর্থার। এরপর তার অধীনে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে পাকিস্তান। এছাড়া টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে র্যাং কিংয়ের শীর্ষেও উঠে দলটি। এবার পাকিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়েই নিজের দায়িত্ব শুরু করবেন তিনি। আর্থারের সাথে কোচিং স্টাফ ব্যাটিং কোচ হিসাবে যোগ দিচ্ছেন জিম্বাবুয়ের গ্রান্ট ফ্লাওয়ার, বোলিং কোচ অস্ট্রেলিয়ার ডেভিড সাকের ও ফিল্ডিং কোচ শেন ম্যাকডরমেট।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!