• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কাকে উড়িয়ে জিতল বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৯:৫৩ পিএম
শ্রীলঙ্কাকে উড়িয়ে জিতল বাংলাদেশ

ঢাকা: কাঠমান্ডুতে অনূর্ধ্ব-১৮ সাফ ফুটবলে দারুন শুরু পেয়েছে বাংলাদেশের কিশোররা। শনিবার (২১ সেপ্টেম্বর) নিজেদের প্রথম ম্যাচেই তারা শ্রীলঙ্কাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে। একটি করে গোল করেছেন তানভির হোসেন, ফাহিম মোর্শেদ ও ফয়সাল আহমেদ ফাহিম।

খেলার শুরুর ৩৩ সেকেন্ডের মাথায় তানভিরের সৌজন্যে গোলের দেখা পায় বাংলাদেশ। এরপর খেলার দখল চলে যায় লঙ্কানদের হাতে। কিন্তু দ্বিতীয়ার্ধে আবার ম্যাচে ফেরে বাংলাদেশ। দুই গোল করে লঙ্কানদের ম্যাচ থেকেই ছিটকে ফেলে দেয়।  এর আগে বয়সভিত্তিক ফুটবলে বাংলাদেশ কখনও শ্রীলঙ্কার কাছে হারেনি। এদিনও তার ব্যতিক্রম হয়নি। তবে ৩৩ সেকেন্ডে এগিয়ে যাওয়াটা চমকই। কর্নার থেকে উড়ে আসা বলে সেন্টারব্যাক তানভিরের জোরালো হেড সরাসরি জালে জড়িয়ে যায়। 

দ্বিতীয়ার্ধে অন্য চেহারার বাংলাদেশের দেখা মিলেছে। ৭৬ মিনিটে ফাহিম মোর্শেদের ভলিতে বাংলাদেশের দ্বিতীয় গোলটা তো বারবার দেখার মতো গোল। কর্নার থেকে উড়ে আসা বল ফিস্ট করেছিলেন লঙ্কান গোলরক্ষক। ফিরতি বলে বক্সের বাইরে থেকে বুলেট গতির ভলিতে সরাসরি ভলিতে জালে, ২-০। কিন্তু আরেক ‘ফাহিম ম্যাজিক’ তখনো বাকি।

কাঠমান্ডুতে ২০১৭ সালে অনূর্ধ্ব-১৫ দলের হয়ে আগমনী বার্তা পাঠিয়েছিলেন ফাহিম হোসেন। দুই বছর বাদে কাঠমান্ডুতে পা রেখে সেই ফাহিম পর্দার আড়াল থেকে বের হয়ে আসলেন ৮৬ মিনিটে। সতীর্থের কাছ থেকে আসা বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে প্রবেশ করে দূরের পোস্ট দিলে জড়িয়ে দিলেন জালে, ৩-০। এই টুর্নামেন্টে ২০১৭ সালে রানার্সআপ হয়েছিল বাংলাদেশ। এবার বাংলাদেশের লক্ষ্য শিরোপা। টুর্নামেন্টে শুরুটাও হলো দারুণ। তবে বাংলাদেশের শক্তিমত্তা বোঝা যাবে গ্রুপের অন্য দল ভারতের বিপক্ষে। সোমবার বাংলাদেশের সঙ্গে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে ভারত।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!