• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শ্রীলঙ্কাকে রাষ্ট্রপ্রধানদের সমান নিরাপত্তা দেবে পাকিস্তান


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২০, ২০১৯, ০৮:৩০ পিএম
শ্রীলঙ্কাকে রাষ্ট্রপ্রধানদের সমান নিরাপত্তা দেবে পাকিস্তান

ঢাকা: হুমকি পাওয়ার পর শ্রীলঙ্কার পাকিস্তান সফর নিয়ে দেখা দিয়েছিল সংশয়। গোটা সিরিজ ভেস্তে যাওয়ার উপক্রম হয়েছিল। তবে স্বস্তির ব্যাপার হলো, কেটে গেছে সব ধোঁয়াশা। পাকিস্তান সরকারের পক্ষ থেকে লঙ্কান সরকারকে আশ্বস্ত করা হয়েছে নিরাপত্তার ব্যাপারে। পাকিস্তান সফরে গিয়ে অন্য দেশের রাষ্ট্রপ্রধানরা যে মানের নিরাপত্তা পেয়ে থাকেন, শ্রীলঙ্কা ক্রিকেট দলকেও সমান নিরাপত্তা দেওয়া হবে- এই বিষয়টি ‘পুনরায় নিশ্চিত করে বলেছে’ পাকিস্তান সরকার। এতে সফরে যেতে সম্মত হয়েছে শ্রীলঙ্কা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) সচিব মোহন ডি সিলভা জানান, ‘শ্রীলঙ্কায় পাকিস্তানের যে হাইকমিশনার আছেন, তিনি পাকিস্তান সরকারের পক্ষ থেকে শ্রীলঙ্কান সরকারকে পুনরায় নিশ্চিত করে বলেছেন যে, রাষ্ট্রপ্রধানদের যে নিরাপত্তা দেওয়া হয়, সেই একই মাত্রার নিরাপত্তা দেওয়া হবে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলকে।’

এর আগে প্রথম দফায় পর্যালোচনা পর পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছিল এসএলসি। কিন্তু তখন বেঁকে বসেন শ্রীলঙ্কার অভিজ্ঞ ক্রিকেটাররা। নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আশ্বস্ত করার পরও ওয়ানডে ও টেস্ট অধিনায়ক দিমুথ করুনারত্নে এবং টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা পাকিস্তানে যেতে অনাগ্রহের কথা বোর্ডকে জানিয়ে দেন। তাদের সঙ্গে সুর মেলান অ্যাঞ্জেলো ম্যাথিউজ, দিনেশ চান্ডিমাল, থিসারা পেরেরাসহ দলটির আরও আট খেলোয়াড়।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দেশটির সরকারের মাধ্যমে শ্রীলঙ্কা দলকে রাষ্ট্রপ্রধানদের সমতুল্য নিরাপত্তা দিতে অঙ্গীকার করায় সফর নিয়ে আর কোনো জটিলতা থাকছে না।

লঙ্কান প্রতিরক্ষা মন্ত্রণালয়ও এক বিবৃতিতে জানিয়েছে, শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর কিংবা সফর চলাকালে হামলার হুমকির ব্যাপারে গোয়েন্দা সংস্থার কাছ থেকে তারা কোনও তথ্য পায়নি।

ফলে নির্ধারিত সূচি অনুসারে পাকিস্তান সফরে যাবে শ্রীলঙ্কা। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবরের মধ্যে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুদল। ওয়ানডে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে করাচিতে, টি-টোয়েন্টি ম্যাচগুলোর ভেন্যু লাহোর।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!