• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কাকে হারিয়ে পদকের সম্ভাবনা টিকিয়ে রাখল জামাল ভুঁইয়ারা


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৬, ২০১৯, ১১:১৭ এএম
শ্রীলঙ্কাকে হারিয়ে পদকের সম্ভাবনা টিকিয়ে রাখল জামাল ভুঁইয়ারা

ঢাকা: সাউথ এশিয়ান ( এস এ) গেমসের শুরুটা মোটেও ভালো হয়নি বাংলাদেশ ফুটবল দলের। ভুটানের কাছে হেরে বড় ধাক্কা খেয়েছে জামাল ভুঁইয়ারা। এখান থেকে বের হওয়ার জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল মালদ্বীপকে হারানো। কিন্তু সেখানেও হোচট খেয়েছে বাংলাদেশ। মালদ্বীপের সাথে ১-১ গোলে ড্র করল বাংলাদেশ। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে তাই জামালদের জয়ের বিকল্প ছিল না। অবশ্য সেই কাজটি তারা করতে পেরেছে। দ্বীপদেশটিকে তারা হারিয়েছে ১-০ গোলে। এই জয়ে বাংলাদেশের পদক জয়ের সম্ভবনা টিকে থাকল। 

রোববার নিজেদের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। স্বাগতিকদের হারাতে পারলে অন্তত একটি পদক আশা থাকবে। অন্য দল গুলোর ফলাফল পক্ষে গেলেও ফাইনালে ওঠার পথে বাঁধা হয়ে দাঁড়াতে পারে গোলব্যবধান। তিন ম্যাচে বাংলাদেশের পয়েন্ট ৪। এক ম্যাচ কম খেলে নেপালের সংগ্রহও ৪ পয়েন্ট। গোল গড়ে এগিয়েও আছে তারা। অন্যদিকে দুই ম্যাচ শেষেই ৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে ভুটান।

ডু অর ডাই ম্যাচে একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আনেন জেমি ডে। এর সুফলও পেয়েছে বাংলাদেশ। একাদশ মিনিটেই দলকে এগিয়ে দেন সুফিল। অবশ্য তাতে দারুণ অবদান রয়েছেন অধিনায়ক জামাল ভুঁইয়া ও সাদ উদ্দিনের। ডান প্রান্ত থেকে জামালের কাটব্যাক পেয়ে আড়াআড়ি পাস দেন সাদকে। সুবিধাজনক অবস্থানে ছিলেন সাদ। তবে নিশ্চিত হতে সুফিলকে বল দেন তিনি। আর আস্থার পূর্ণ প্রতিদান দেন এ ফরোয়ার্ড। প্রথমার্ধে বাংলাদেশের এগিয়ে যাওয়ার আরও একটি দারুণ সুযোগ ছিল। ৩৬তম মিনিটে জামালের পাস থেকে অনেকটা ফাঁকায় বল পেয়েও কাজে লাগাতে পারেননি বিশ্বনাথ।

দ্বিতীয়ার্ধে দারুণ ফুটবল খেলে বাংলাদেশকে চাপে রেখেছিল শ্রীলঙ্কা। জমাট রক্ষণে তাদের আটকে রাখে বাংলাদেশ। তবে ব্যবধান বাড়ানোর দারুণ সুযোগ ছিল শ্রীলঙ্কার। ৮০তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও ব্যবধান বাড়াতে পারেননি মোহাম্মদ ইব্রাহিম। ফলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে পেরেছে বাংলাদেশ। 

বাংলাদেশ একাদশ
আনিসুর রহমান, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, ইয়াসিন খান, সুশান্ত ত্রিপুরা, রিয়াদুল হাসান রাফি, জামাল ভুঁইয়া, আল  আমিন, মাহবুবুর রহমান সুফিল, রবিউল হাসান, সাদ উদ্দিন।

সোনালীনিউজ/আরআইবি/এএস

Wordbridge School
Link copied!