• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কার ক্রিকেটে নাটক, বিশ্বকাপের আগেই অবসরে মালিঙ্গা!


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৯, ২০১৯, ০২:২৩ পিএম
শ্রীলঙ্কার ক্রিকেটে নাটক, বিশ্বকাপের আগেই অবসরে মালিঙ্গা!

ঢাকা : শ্রীলঙ্কার ক্রিকেটে ভালোই নাটক জমে উঠেছে। এক সময় দ্বীপদেশটির ক্রিকেট ছিল খুবই সুশৃঙ্খল। সেই সময়টাতে খেলতেন অর্জুনা রানাতুঙ্গা, অরবিন্দ ডি সিলভা, সনাৎ জয়াসুরিয়া, রুমেশ কালুভিথারানা, মুত্তিয়া মুরালিধরণ, মাহেলা জয়াবর্ধনে, চামিন্দা ভাস, কুমার সাঙ্গাকারারা। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে শ্রীলঙ্কার ক্রিকেটে চলে এসেছে অস্থিরতা। গত কয়েক বছর ধরে দলটি ভাঙাগড়ার মধ্যে দিয়ে যাচ্ছে।

এর মাঝে শ্রীলঙ্কার দায়িত্ব বর্তেছে বাংলাদেশের সাবেক কোচ চণ্ডিকা হাথুরুসিংহের কাঁধে। তাঁর দায়িত্ব নেওয়ার পর থেকে বিতর্ক আরও কয়েকগুন বেড়ে গিয়েছে। বারবার অধিনায়কের বদল দেশটিতে নিত্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। অধিনায়ককে দিয়েই শ্রীলঙ্কা দিয়েছে বড়সড় চমক। চার বছর ধরে ওয়ানডেই খেলেননি এমন একজনকে করা হয়েছে অধিনায়ক। নাম তাঁর দিমুথ করুনারত্নে।

তবে দল ঘোষণার আগেই বড় চমক দিয়ে বসেছিলেন লাসিথ মালিঙ্গা।বিশ্বকাপের আগেই নাকি  অবসর নেওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন গত সিরিজেও দলের দায়িত্বে থাকা এই পেসার।

লঙ্কান খেলোয়াড়দের হোয়াটসঅ্যাপ গ্রুপের এক বার্তা থেকেই শুরু হয়েছে এই গুঞ্জন। একটি একটি স্ক্রিন শট প্রকাশিত হয়েছে সংবাদমাধ্যমে। সেখানে মালিঙ্গা সিংহলিজ ভাষায় লিখেছেন, ‘আমরা আর কখনও মাঠে একত্র হব না। আমার পাশে যারা ছিল ও যারা আমাকে সমর্থন দিয়েছে, সবাইকে সৃষ্টিকর্তা ভালো রাখুক।’ বৃহস্পতিবার বেলা ১১টা ২২ মিনিটে এ বার্তা পাঠিয়েছেন মালিঙ্গা। এর এক ঘণ্টা আগেই তাঁকে ফোন করেছিলেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক অশান্ত ডি মেল।

বিভিন্ন সূত্র থেকে প্রধান নির্বাচক বিশ্বকাপে তাঁকে পাওয়া যাবে কি না, এটা জিজ্ঞেস করেন। কিন্তু অধিনায়কত্ব নিয়ে কোনও কথা বলেননি। এ কারণেই হয়তো মালিঙ্গা এমন বার্তা পাঠিয়েছেন।

এরপর বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। সে দলে কিন্তু শুরুতেই নাম আছে মালিঙ্গার। শ্রীলঙ্কা বোর্ডের উচ্চপর্যায়ের এক কর্মকর্তা জানিয়েছেন, তাঁরা এখনও মালিঙ্গার ওপর ভরসা রাখছেন। তবে মালিঙ্গার অধিনায়কত্ব নিয়ে এত আগ্রহ পছন্দ নয় তাঁদের, ‘আমরা নিশ্চিত নই সে এভাবে বিদায়ের ইঙ্গিত দিয়ে কী বলতে চাচ্ছে। মালিঙ্গার জানা উচিত, দেশের হয়ে খেলা অধিনায়কত্বের চেয়ে গুরুত্বপূর্ণ। সে যে ১৪ ম্যাচে অধিনায়ক ছিল, তার ১৩ ম্যাচেই হেরেছে।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!