• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কায় কারফিউ জারি


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ২১, ২০১৯, ০৭:২৮ পিএম
শ্রীলঙ্কায় কারফিউ জারি

ঢাকা : শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার পর দেশজুড়ে কারফিউ জারি করেছে দেশটির সরকার। গির্জা, পাঁচতারা হোটেলসহ অন্তত আটটি জায়গায় বোমা হামলায় এখন পর্যন্ত ২০৭ জন নিহত হয়েছে।

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের দপ্তরের বরাত দিয়ে খবরে বলা হয়, রোববার সন্ধ্যা ৬টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত পুরো দেশে কারফিউ বলবৎ থাকবে। পাশাপাশি সোম ও মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

এর আগে স্থানীয় সময় রোববার (২১ এপ্রিল) সকাল পৌনে ৯টার দিকে শ্রীলঙ্কার তিনটি চার্চ ও অভিজাত তিনটি হোটেলে ছয়টি সিরিজ বোমা হামলায় ১৫৬ জন নিহত হওয়ার পর দেশটির রাজধানী কলম্বোতে আরো দুটি বিস্ফোরণের ঘটনা ঘটে। সপ্তম বিস্ফোরণটি একটি হোটেলে এবং অষ্টম বিস্ফোরণটি রাজধানীর দেমাটাগোদা এলাকায় ঘটে।

এদের মধ্যে অন্তত ৩৫ জন বিদেশি নাগরিক রয়েছেন বলে বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দেশটির কোচকিকাদে, কাতুয়াপিটিয়া ও বাট্টিকালোয়া নামক স্থানের তিনটি গির্জায় বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ছাড়া দেশটির রাজধানীর অভিজাত তিনটি হোটেল সাংগ্রি লা, দ্য কিন্নামোন এবং কিংসবারি তিনটি হোটেলে বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ হামলার ঘটনার পর শ্রীলংকার সরকার ইতিমধ্যে জরুরি বৈঠক ডেকেছে। দেশটির অর্থনৈতিক সংস্কারবিষয়ক মন্ত্রী হার্শা ডি সিলভা বলেন, কয়েক মিনিটের মধ্যে জরুরি বৈঠক ডাকা হয়েছে। উদ্ধার তৎপরতা চলছে। তবে এ হামলার দায় এখন পর্যন্ত কোনো সন্ত্রাসী গোষ্ঠী স্বীকার করেনি বলে খবরে বলা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!