• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ প্রকাশের পর মমেকের সেই রিনাকে হোস্টেলে বদলী!


মাসুদ রানা, ময়মনসিংহ ফেব্রুয়ারি ১৮, ২০১৯, ০১:১৪ পিএম
সংবাদ প্রকাশের পর মমেকের সেই রিনাকে হোস্টেলে বদলী!

ময়মনসিংহ : দেশের বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশের পর অবেশেষে ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) সেই বিতর্কিত সরকারি কর্মচারী রীনা আক্তারকে ছাত্রী হোস্টেলে বদলী করেছেন প্রশাসন কর্তৃপক্ষ।

রোববার (১৭ ফেব্রুয়ারি) সকালে তিনি নতুন কর্মস্থলে যোগদান করেন বলে জানা গেছে।

এর আগে গত ১৩ ফেব্রুয়ারী ‘ডিউটি না করেই সরকারি বেতন-ভাতা নিচ্ছেন তিনি’ এই শিরোনামে অনলাইন নিউজ পোর্টালসহ বিভিন্ন দৈনিক পত্রিকায় একটি সংবাদ প্রকাশ করা হয়। এরপরই টনক নড়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ কর্তৃপক্ষের। অফিস সহায়ক রীনা আক্তার এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফরেন্সিক মেডিসিন বিভাগে আমার যোগদানপত্র গ্রহন না করায় এতদিন আমি পিন্সিপাল স্যারের অধীনে ছিলাম। তবে পত্রিকায় লেখালেখির পর কর্তৃপক্ষ আমাকে ছাত্রী হোস্টেলে বদলী দিয়েছে। আজ সকালে নতুন কর্মস্থলে যোগদান করেছি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ক্ষমতাসীন দলের এক রাজনৈতিক নেতার প্রভাবে ২০১৭ সালের ১৪ নভেম্বর মাইক্রোবায়োলজি বিভাগ থেকে বদলী হয়ে ফরেন্সিক বিভাগে আসেন রীনা আক্তার। কিন্তু এ বিভাগে পূর্বে টানা দশ বছর দ্বায়িত্ব পালনকালে ওই কর্মচারীর বিরুদ্ধে রির্পোট বাণিজ্যসহ বিতর্কিত কর্মকান্ডের অভিযোগ থাকায় তার যোগদানপত্র গ্রহন করেননি বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. কাজী গোলাম মোখলেছুর রহমান। ফলে বিগত ১৫ মাস কর্মস্থলে যোগদান না করেই সরকারি বেতন-ভাতা নিচ্ছিলেন ওই কর্মচারী।

ঘটনা এবং বদলীর সত্যতা নিশ্চিত করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজের সচিব মো: জহুরুল হক। তিনি বলেন, রাজনৈতিক বিবেচনায় ফরেন্সিক বিভাগে বদলী হওয়া সেই কর্মচারীকে গত ১৬ ফেব্রুয়ারী এক অফিস আদেশে মেডিকেল কলেজের ছাত্রী হোস্টেলে বদলী করা হয়েছে।

এ বিষয়ে জানতে ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: মো: আনোয়ার হোসাইনের মুঠোফোনে যোগাযোগ করলেও তাকে পাওয়া যায়নি।  

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!