• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সংসদে ছায়েদুল হকের জানাজা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৭, ২০১৭, ১২:২৫ পিএম
সংসদে ছায়েদুল হকের জানাজা

ঢাকা: মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ছায়েদুল হকের প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। রোববার (১৭ ডিসেম্বর) সকালে জাতীয় সংসদের দ‌ক্ষিণ প্লাজায় তার প্রথম জানাজা অনু‌ষ্ঠিত হয়। 

জানাজায় ইমামতি করেন জাতীয় সংস‌দ জামে মস‌জিদের পেশ ইমাম মাওলানা নুরুল ইসলাম। 

এ সময় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ-বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, রেলপথ মন্ত্রী মুজিবুল হক, ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, মন্ত্রী প‌রিষদের এবং সংসদ সদস্যসহ সর্বস্তরের মানুষ জানাজায় অংশ নেন।

জানাজা শেষে তার মরদেহে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। পরে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, বিরোধী দলীয় নেতার পক্ষে হুইপ নুরুল ইসলাম ওমর। 

এছাড়া আওয়ামী লীগ সংসদীয় দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানান জাতীয় সংসদীয় কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী লিটন ও সংসদ সদস্য এ বি এম তাজুল ইসলাম।

জানাজা শেষে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হয়। 

এর আগে, শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ৮টা ৩৯ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ বা পিজি হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ছায়েদুল হক। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন।

জানাজা শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হয় নিজ জেলা ব্রাক্ষ্মণবাড়ীয়া নাসিরনগর উপজেলায়। বাদ জোহর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের পূর্বভাগ গ্রামের পশ্চিমপাড়াস্থ কল্লরপাড়ে বাবা-মায়ের কবরের মাঝখানে তাকে শায়িত করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!