• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

সংসদে ঝড় তুলতে চলচ্চিত্র তারকাদের ফরম কেনার হিড়িক


বাবুল হৃদয় জানুয়ারি ১৭, ২০১৯, ০৬:১৯ পিএম
সংসদে ঝড় তুলতে চলচ্চিত্র তারকাদের ফরম কেনার হিড়িক

বাবুল হৃদয়: সংসদে ঝড় তুলতে চলচ্চিত্র তারকাদের ফরম কেনার হিড়িক পরেছে। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয় একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এতে ২৫৭টি আসনে জয় পেয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করেছে আওয়ামী লীগ। সংসদের সংরক্ষিত নারী আসনের ৫০টির মধ্যে ৪৩টি পাচ্ছে দলটি। নির্বাচিত সংসদ সদস্যদের ভোটে তারা নির্বাচিত হবেন। 

১৫ জানুয়ারি প্রথম দিনই ধানমন্ডিতে আওয়ামী লীগ কার্যালয়ে রূপালীপর্দার তারকাদের নমিনেশন ফরম কেনার হিরিক পড়তে দেখা গেছে।

ফরম কিনেছেন রূপালীপর্দার যে সব তারকা-

নায়িকা মৌসুমী 

প্রিয়দর্শিনী মৌসুমী আওয়ামী লীগ অফিস থেকে সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম কিনেছেন। বুধবার তিনি আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে হাজির হয়ে এ মনোনয়ন ফরম সংগ্রহ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন মৌসুমীর স্বামী চিত্রনায়ক ওমর সানী। এসময় উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে মৌসুমী বলেন,  আমি চলচ্চিত্রের মাধ্যমে দেশের জনগণের জন্য কাজ করেছি। এখন রাজনীতির মাধ্যমে মানুষের সেবা করতে চাই। মন্ত্রিসভায় যোগ্য নেতাদের স্থান দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চমক সৃষ্টি করেছেন। এখন সংরক্ষিত আসনে যোগ্যদের মনোনয়ন দিয়ে প্রধানমন্ত্রী আরেকটি চমক দেখাবেন বলে মনে করি।

 অপু বিশ্বাস

‘আমার আত্মবিশ্বাস আছে। নিজেকে রাজনীতির সঙ্গে জড়ানো ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের সাথে থাকতে পারাকে আমি বিশাল সৌভাগ্য বলে মনে করি। মনোনয়ন ফরম ক্রয় করেছি, এখন বাকিটা ওপর আলার ইচ্ছা।’ ফরম কিনে এমনটাই জানালেন আলোচিত চিত্রনায়িকা অপু বিশ্বাস। জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম কিনেছেন। বিষয়টি অপু বিশ্বাস নিজেই নিশ্চিত করেছেন। অপু বিশ্বাস বলেন, আমার আত্মবিশ্বাস আছে। নিজেকে রাজনীতির সঙ্গে জড়ানো ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের সাথে থাকতে পারাকে আমি বিশাল সৌভাগ্য বলে মনে করি। মনোনয়ন ফরম ক্রয় করেছি, এখন বাকিটা ওপর আলার ইচ্ছা।

শাহনূর

চলচ্চিত্রের জনপ্রিয় মুখ শাহনূর। ২০০০ সালে চিত্রনায়ক রুবেলের বিপরীতে ‘জিদ্দি সন্তান’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক। এপর্ন্ত  তার অভিনীত ৬০টি সিনেমায় কাজ করেছেন। মান্না, শাকিব খান, রিয়াজ, রুবেলসহ জনপ্রিয় নায়কের বিপরীতে অভিনয় করেছেন তিনি। বড় পর্দায় অভিনয়ের পাশাপাশি এ পর্যন্ত ৩০০টির মতো নাটক ও টেলিছবিতে অভিনয় করেছেন। এবার মাঠে নেমেছেন সংরক্ষিত নারী আসনের সাংসদ হিসেবে দলীয় মনোনয়ন পেতে। কিনেছেন ফরম। 

শাহনূর বলেন,  নড়াইলবাশী আমাকে ভালোবাসে। তাদের ডাকে সারা দিয়ে আমি মনোনয়নপত্র তুলেছি। আমাদের প্রধানমন্ত্রি শেখ হাসিনা আমাকে যোগ্য মনে করলে আমি নমিনেশন পাবো।

সারাহ বেগম কবরী

সংরক্ষিত নারী আসনের মনোনয়নপত্র নিয়েছেন সাবেক সংসদ  সদস্য ও অভিনেত্রী সারাহ বেগম কবরী। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা  আমার ওপর আস্থা রেখেছিলেন বলেই একবার জনগণের ভোটে নির্বাচিত হয়েছি। আমার বিশ্বাস এবারো তিনি আমার ওপর আস্থা রাখবেন।’ তিনি আরো বলেন, ‘দেশের সাংস্কৃতিক অঙ্গন থেকে নির্বাচিত হওয়া প্রথম মানুষ আমি।  এবার সংরক্ষিত নারী আসনে এমপি হয়ে সংসদে যাওয়ার সুযোগ  হলে দেশের সাংস্কৃতিক খাতে কাজ করব।’

অভিনেত্রী সুজাতা

ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেত্রী সুজাতা। পঞ্চাশ বছরেরও বেশি সময়ের অভিনয় ক্যারিয়ার তার। অভিনয়ের বাইরে সুজাতা বঙ্গবন্ধুর আদর্শ আর আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। সুজাতা বলেন, ‘আমি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ, বঙ্গবন্ধুর দেশপ্রেমের প্রেরণায় অনুপ্রাণিত। জীবনসায়াহ্নে দাঁড়িয়ে বোধ করছি যেটুকু সময় খোদা আমাকে দেন দেশ ও জাতির কল্যাণে কাজ করে যেতে চাই। তাই রাজনীতিতে আসার সিদ্ধান্ত নিয়েছি। দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। সে জন্য এই দল থেকেই মনোনয়ন কিনেছি।’ সুজাতা আরো বলেন, ‘আমার বয়স হয়েছে জীবনের শেষ ইচ্ছা এ দেশের মানুষের জন্য কাজ করা। আমি সেই ইচ্ছা থেকেই এবার মনোনয়ন চাইলাম। আমার বিশ্বাস জননেত্রী শেখ হাসিনা আমাকে খালি হাতে ফিরিয়ে দেবেন না।’

অভিনেত্রী আনোয়ারা

রাজনীতিতে সক্রিয় না থাকলেও মনোনয়ন সংগ্রহ করেছেন  ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী আনোয়ারা। তিনি বলেন, ‘মানুষ সিনেমার মধ্য দিয়ে আমাকে দেখেছে, আমার পাশে থেকেছে। আমি সারাজীবন চেয়েছি মানুষের পাশে থাকার জন্য। আর আমার রাজনৈতিক দর্শন হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। আমি ওনার সংগঠন থেকে মনোনীত হয়ে দেশ ও মানুষের মঙ্গলে নিজেকে নিয়োজিত করতে চাই।’

মিষ্টি জান্নাত 

মিষ্টি জান্নাত 

চিত্রনায়িকা মিষ্টি জান্নাত মনোনয়নপত্র কিনেছেন বৃহস্পতিবার (১৭ জানুয়ারি)। তিনি বলেন, আমি মানুষের জন্য কাজ করতে চাই। সাধারণ মানুষের পাশে দাঁড়াতে চাই। আমাদের শিল্পীদের মধ্যে অনেকেই এবার মনোনয়নপত্র কিনেছেন। মাননীয় প্রধানমন্ত্রী যাকে যোগ্য মনে করবেন তাকেই কাজ করার সুযোগ দেবেন।

এ ছাড়াও রয়েছেন জ্যোতিকা জ্যোতি, সুবর্ণা মুস্তাফা, তারিন জাহান প্রমূখ।


সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!