• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সত্যি কী বাংলাদেশে আইপিএলের ম্যাচ হবে?


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ৬, ২০১৯, ১২:০১ পিএম
সত্যি কী বাংলাদেশে আইপিএলের ম্যাচ হবে?

ঢাকা: পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। গোটা ক্রিকেট দুনিয়াই এই আসর দেখতে চাতক পাখির উন্মুখ হয়ে থাকে। এই উপমহাদেশে আইপিএলের জনপ্রিয়তা যে তুঙ্গে সেটি বলার অপেক্ষা রাখে না। বাংলাদেশে এই লিগ নিয়ে রয়েছে প্রচণ্ড মাতামাতি। তাছড়া গত কয়েক বছর ধরে আইপিএলে খেলছেন সাকিব আল হাসান। তাঁর সঙ্গে যুক্ত হয়েছেন মোস্তাফিজুর রহমান। এই দুজনের অন্তুর্ভুক্তি বাংলাদেশে আইপিএলকে আরো জনপ্রিয় করে তুলেছে।

এই মুহূর্তে বাংলাদেশে চলছে বিপিএল। এদেশের জনপ্রিয় ঘরোয়া লিগ। এখন চলছে প্লে-অফের খেলা। শুক্রবার হবে ফাইনাল। মঙ্গলবার সন্ধ্যার পর থেকেই সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি খবর ভাইরাল হয়েছে-বাংলাদেশে আইপিএলের বেশ কয়েকটি ম্যাচ হবে। যা নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে প্রচণ্ড সাড়া পড়েছে।

আসল ঘটণা কী? আইপিএলের ম্যাচ কী বাংলাদেশে হবে? এ নিয়ে সরগরম সামাজিক যোগাযোগের মাধ্যম। যারা খবরটি প্রচার করছে তাদের যুক্তিও অগ্রহণযোগ্য নয়। এবার আইপিএল যখন মাঠে গড়াবে ঠিক তখনই হবে ভারতের লোকসভা নির্বাচন। ভারতীয় ক্রিকেট বোর্ডও (বিসিসিআই) নাকি চাইছে কিছু ম্যাচ ভারতের বাইরে আয়োজনের। আর এই যুক্তিতেই বাংলাদেশে আইপিএলের ম্যাচ হবে-এই খবর ভাইরাল হয়েছে। এর মধ্যে বেশ কয়েকটি অনলাইন নিউজ পোর্টাল এই নিয়েও সংবাদও প্রকাশ করেছে।

তবে বাংলাদেশে আইপিএলের ম্যাচ হওয়া নিয়ে খবর একেবারেই উড়িয়ে দিলেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনূস। তিনি সাফ বলে দিলেন,‘ বিসিসিআইয়ের পক্ষ থেকে যদি আইপিএলের ম্যাচ আমাদের এখানে করা হতো তাহলে বিসিবি সেটা তো ঢালাও করে প্রচার করত। বাংলাদেশেআইপিএলের কোনো ম্যাচ হবে না। এমন কোনো খবর যদি কোথাও প্রচার হয়ে থাকে সেটার কোনো ভিত্তি নেই। পুরোই গুজব।’

বিপিএলের ফাইনাল দেখতে আসছেন বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি ও বর্তমানে আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। তাঁর আগমনের খবরটিকেই ভিন্নভাবে উপস্থান করা হয়েছে! এই নিয়ে জালাল ইউনূস বললেন,‘ শশাঙ্ক মনোহর বিপিএলের ফাইনাল দেখতে আসবেন সত্যিই। তবে সেটি বিসিসিআইয়ের কোনো কর্তাব্যক্তি হিসেবে নয়। বরং আইসিসির চেয়ারম্যান হিসেবেই আসবেন তিনি। মুলত আমাদের পাপন ভাইয়ের (বিসিবি সভাপতি নাজমুল হাসান) ব্যক্তিগত আমন্ত্রণে বিপিএলের ফাইনাল দেখতে আসবেন শশাঙ্ক মনোহর। অন্য কোনো লক্ষ্য বা পরিকল্পনা নিয়ে নয়।’


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!