• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

সন্ধ্যায় হাসিনা-মমতার বৈঠক


সোনালীনিউজ ডেস্ক নভেম্বর ২২, ২০১৯, ০৯:৫৫ এএম
সন্ধ্যায় হাসিনা-মমতার বৈঠক

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুক্রবার সন্ধ্যায় সৌজন্য সাক্ষাৎ করবেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী নিজেই বৈঠকের বিষয়টি সাংবাদিকদের বলেছেন।

ইডেন গার্ডেনে বাংলাদেশ ও ভারতের মধ্যকার গোলাপি রঙের বলে খেলা দিবারাত্রির টেস্ট ম্যাচ উদ্বোধন করতে আজই সরকারি সফরে কলকাতায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  এটি সিরিজের দ্বিতীয় ম্যাচ।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর মধ্যে শুক্রবার আনুষ্ঠানিক বৈঠক হতে যাচ্ছে।  দুজনের এই বৈঠক হবে কিনা বৃহস্পতিবার বিকেল নাগাদ তা অস্পষ্ট ছিল।

অবশেষে নীরবতা ভেঙে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘(হোটেল) তাজ বেঙ্গলে শুক্রবার সন্ধ্যা ৬টায় এই সৌজন্য সাক্ষাৎ হবে। (বৃহস্পতিবার) সকালেই এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।’

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রেস উইং থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় ঐতিহাসিক ডে-নাইট টেস্ট ম্যাচ দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানান।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট শুক্রবার সকাল ১০টায় কলকাতার উদ্দেশে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে।

শেখ হাসিনা স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় ইডেন গার্ডেনে যাবেন এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে বেল বাজিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট ম্যাচের উদ্বোধন করবেন।

আজই রাত ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে ঢাকার উদ্দেশে নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন প্রধানমন্ত্রী। ফ্লাইটটি রাত সাড়ে ১১টায় ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি কলকাতায় দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলা দেখতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান। পরে ভারতীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানো হয়।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!