• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সবাই নিরাপদে আছে এমনকি দেশ এখনো ভালো আছে: স্বাস্থ্যমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক মার্চ ৩০, ২০২০, ০৪:১৪ পিএম
সবাই নিরাপদে আছে এমনকি দেশ এখনো ভালো আছে: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমাদের দেশ এখন ভালো আছে, নিরাপদে আছে। প্রধানমন্ত্রী আমাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছেন। তিনি বিভিন্ন দিকনির্দেশনা দিচ্ছেন।

সোমবার (৩০ মার্চ) দুপুরে মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা অনলাইন সংবাদ সম্মেলনে করোনার সবশেষ তথ্য জানান।

পরে ভিডিও কনফারেন্সে যুক্ত হন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ সময় মন্ত্রী বলেন, বাংলাদেশ আগে থেকে প্রস্তুতি নিয়েছিল বলে আমরা ভালোভাবে মোকাবেলা করছি। আমাদের ডাক্তার, নার্স সবাই মিলে কাজ করে যাচ্ছে। কারও কোনো সমস্যা হলে আমাদের কল সেন্টারে যোগাযোগ করবেন।

এর আগে আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী ফ্লোরা জানান, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও একজনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯ জনে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই সময়ে নতুন করে একজনের শরীরে কোভিড ১৯-এর সংক্রমণ পাওয়া গেছে। এ ছাড়া সব মিলিয়ে এখন পর্যন্ত এক হাজার ৩৩৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ৪৯ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।

ডা. ফ্লোরা আরও জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে আগে থেকে চিকিৎসা নেয়া আরও চারজন সুস্থ হয়ে উঠেছেন। এতে এখন পর্যন্ত ১৯ জন সুস্থ হয়ে উঠেছেন।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!