• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
আদালতে আইনজীবীরা

সম্রাটকে বাঁচতে দিন, বেঁচে থাকলে বিচার হবে


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২০, ২০২০, ০৩:০৮ পিএম
সম্রাটকে বাঁচতে দিন, বেঁচে থাকলে বিচার হবে

ফাইল ছবি

ঢাকা : যুবলীগ ঢাকা মহানগর দ‌ক্ষি‌ণের ব‌হিষ্কৃত সভাপ‌তি ইসমাইল হো‌সেন চৌধুরী সম্রাটের আইনজীবীরা আদালতে বলেছেন, এক বছরের অধিক সময় কারাগারে আটক যুবলীগ ঢাকা মহানগর দ‌ক্ষি‌ণের ব‌হিষ্কৃত সভাপ‌তি ইসমাইল হো‌সেন চৌধুরী সম্রাট। মিডিয়ার চাপের কারণে অসুস্থ সম্রাটকে হাসপাতালে না থেকে জেলে থাকতে হচ্ছে। তাকে বলির পাঠা বানানো হয়েছে। তাকে জবাই করা হয়েছে। তাকে বাঁচতে দিন। বেঁচে থাকলে তার বিচার হবে।

মঙ্গলবার (২০ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে অস্ত্র ও মাদক আইনের মামলায় জামিন শুনানিতে সম্রাটের আইনজীবীরা এসব কথা বলেন।

এদিকে যখন আদালতে তার জামিন শুনানি চলছিল তখন বাইরে তার মুক্তির দাবিতে স্লোগান দিচ্ছিল তার কয়েক হাজার সমর্থক। সকাল ১০টার সময় সম্রাটকে ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়। আদালতে পৌঁছালে তাকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানায় রাখা হয়। সম্রাটকে আদালতে হাজির করা হবে বলে সকাল থেকেই তার সমর্থকরা আদালতপাড়ায় ভীড় জমান। আদালতপাড়া কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

সম্রাটের পক্ষে আইনজীবী গাজী জিল্লুর রহমান, আফরোজা শাহানাজ পারভীন (হীরা), মাহবুবুল আলম দুলাল শুনানি করেন। তারা বলেন, সম্রাট একজন জনপ্রিয় নেতা। তাকে ভিকটিমাইজড করার জন্য যা যা করার দরকার তাই করা হয়েছে। নেতা-কর্মীরা তাকে ভালোবাসে। এজন্যই শত শত নেতাকর্মী আজ আদালতে ছুটে এসেছে তাকে দেখতে। সে অসুস্থ। জামিন পেলে সুচিকিৎসার জন্য বিদেশ যাবেন তিনি। দেশে এ চিকিৎসার প্রপার ট্রিটমেন্ট নাই।

তারা বলেন, এক বছরের অধিক সময় সম্রাট জেলে। অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। মিডিয়ার চাপের কারণে অসুস্থ হওয়া সত্ত্বেও তাকে হাসপাতাল না থেকে জেলে থাকতে হচ্ছে। তাকে বলির পাঠা বানানো হয়ছে। তাকে জবাই করা হয়েছে। তাকে বাঁচতে দিন। বেঁচে থাকলে বিচার হবে।

অন্য দিকে রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জামিনের বিরোধীতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আদেশ পরে দিবেন মর্মে জানান।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!