• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরফরাজ-আফ্রিদিদের ইমরান খানের অভিনন্দন


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৪, ২০১৮, ০৭:২৭ পিএম
সরফরাজ-আফ্রিদিদের ইমরান খানের অভিনন্দন

ছবি: সংগৃহীত

ঢাকা: দুই দিন আগেই নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে টানা এগারটি সিরিজ জয়ের বিশ্ব রেকর্ড গড়েছে পাকিস্তান। এমন কীর্তিতে দেশে বিদেশে প্রশংসায় ভাসছে সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদিরা। বাদ যাননি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও। পাক দলকে অভিনন্দন জানিয়েছেন দেশটির বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক।  

পাকিস্তান ক্রিকেট দলের প্রশংসা করে ইমরান খান বলেন, ‘পাকিস্তান ক্রিকেট দল খুব ভালো ক্রিকেট খেলছে। ১১টি টি-টোয়েন্টি সিরিজে ধারাবাহিক জয় পেয়েছে। এটা একটা বড় অর্জন। আমার বিশ্বাস পাকিস্তান এই পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রাখবে।’

পাকিস্তান ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক সরফরাজ আহমেদ, দলের সব ক্রিকেটার, কোচ এবং টিম ম্যানেজমেন্টের প্রশংসা করেছেনসাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিও।

সাবেক পাক অলরাউন্ডার টুইটারে লেখেন, ‘টি-টোয়েন্টিতে সরফরাজরা শতভাগ সফল। অভিনন্দন সারফরাজ, কোচ মিকি অর্থার, দলের সব খেলোয়াড় এবং টিম ম্যানেজমেন্টকে। তরুণ শাহীন শাহ আফ্রিদির জন্য বিশেষ প্রশংসা, সর্বোপরি দলের সর্বাত্মক প্রচেষ্টা, তোমাদের এমন পারফরম্যান্সে আমরা গর্বিত। এই পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত থাকুক সেই প্রত্যাশাই করছি।’

সবশেষ ১১টি টি-টোয়েন্টি সিরিজে টানা জয় পেয়েছে পাকিস্তান। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরমেটে ৬টি সিরিজ জিতে পাকিস্তানের পরেই আছে ভারত। টানা ৫টি সিরিজ জিতে তৃতীয় অব্স্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ। তবে সবাইকে ছাড়িয়ে গেছেন সরফরাজ আহমেদ। তার নেতৃত্বে রীতিমতো উড়ছে পাকিস্তান ক্রিকেট দল।

সাম্প্রতিক সময়ে ফর্মের তুঙ্গে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দল। টেস্ট এবং ওয়ানডে সাত ও পাঁচ নম্বর পজিশনে থাকা পাকিস্তানের অবস্থান টি-টোয়েন্টিতে শীর্ষে।

শুক্রবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ১৫৭ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন কোরি অ্যান্ডারসন। ৪৪ রান করেন কলিন মুনরো। ৩৭ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। পাকিস্তানের হয়ে ২০ রানে ৩ উইকেট নেন শাহীন আফ্রিদি।

টার্গেট তাড়া করতে নেমে বাবর আজম (৪০), আসিফ আলী (৩৮) এবং মোহাম্মদ হাফিজের (৩৪) ব্যাটে ভর করে নির্ধারিত ওভারের ২ বল আগেই জয় নিশ্চিত করে পাকিস্তান। এই জয়ে তিন ম্যাচের তিন

ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে জয়লাভ করে পাকিস্তান। এর আগে প্রথম ম্যাচে উত্তেজনাকর ম্যাচে মাত্র ২ রানে জয় পায় পাকিস্তান। আগামীকাল রোববার সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দু’দল।

এই ১১টি সিরিজ জয়ের পথে পাকিস্তান হারিয়েছে ইংল্যান্ড, উইন্ডিজ আইসিসি বিশ্ব একাদশ, শ্রীলংকা, নিউজিল্যান্ড, স্কটল্যান্ড ও জিম্বাবুয়েকে পরাজিত করে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!