• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরোয়ারের হাত থেকে কর্মী গ্রেফতার করে নিলো পুলিশ!


নিজস্ব প্রতিবেদক, বরিশাল ডিসেম্বর ২৭, ২০১৮, ০১:১০ পিএম
সরোয়ারের হাত থেকে কর্মী গ্রেফতার করে নিলো পুলিশ!

বরিশাল: বরিশাল সদর আসনে বিএনপির এমপি প্রার্থী মজিবর রহমান সরোয়ার বুধবার নৌপথে কীর্তনখোলা নদীর বিভিন্ন স্পটে গনসংযোগ করেন। নদী সংলগ্ন সদর উপজেলার সাহেবের হাটে সাদা পোশাকধারী পুলিশ তাকে বহনকারী স্পীডবোট ধাওয়া করে বলে অভিযোগ উঠেছে।

এমনকি সরোয়ারকে বহনকারী বোট থেকেই পুলিশ এ্যাড. পলাশ নামে এক বিএনপি কর্মীকে গ্রেফতার করেছে।

বিএনপি দাবী করেছে, নৌপথে গনসংযোগকালে সরোয়ারকে নি:সঙ্গ করার জন্য একাধিকবার তাকে বাধা প্রধান এবং ধাক্কা দিয়ে কর্মী ছিনিয়ে নিয়েছে সাদা পোশাকধারী পুলিশ। তবে বন্দর থানার মোস্তফা কামাল এ তথ্যের সত্যতা অস্বীকার করে বলেন, তারা কাউকে গ্রেফতার করেননি।

বরিশাল মহানগর বিএনপির সহ সাধারন সম্পাদক আনোয়ারুল হক তারিন বলেন, বুধবার ধানের শীর্ষের প্রার্থী এ্যাড. মজিবর রহমান সরোয়ার কীর্তনখোলা সংলগ্ন সদর উপজেলার চন্দ্রমোহন ইউনিয়নে গনসংযোগ করে স্পীডবোটযোগে বরিশালে ফিরে আসার পথে সাহেবের হাট নামকস্থানের নদী পথে বন্দর থানার একদল সাদা পোশাকধারী পুলিশ স্পীডবোট আটকানোর চেষ্টা করে ব্যার্থ হয়। পরে পুলিশ স্পীডবোট ধাওয়া করে।

সরোয়ার একপর্যায়ে তার স্পিীডবোট বিশ্বাসের হাট চরমোনাইর ৫নং ইউনিয়ন পরিষদের সামনের নদীর ঘাটলায় থামানোর সাথে সাথে সাদাপোশাকধারী পুলিশ সদস্যরা প্রার্থী মজিবর রহমান সরোয়ারকে ধাক্কা দিয়ে সরিয়ে তার সাথে থাকা এ্যাড. পলাশ নামে এক কর্মীকে টেনে-হিচরে তুলে নিয়ে যায়। সরোয়ার আটকের কারন জানতে চাইলেও পুলিশ জবাব দেয়নি। এসময় পুলিশ চন্দ্রমোহন ইউনিয়নের বিএনপি নেতা ইসরাইল পন্ডিত ও সরোয়ারের নির্বাচনী কর্মী মিজান পালিয়ে নিজেদের রক্ষা করেন।

বিএনপি প্রার্থী সরোয়ার বরিশালে ফিরে নগরীর বেলতলা ফেরী ঘাট এলাকায় আসলে সেখানে কাউনিয়া থানার ওসি (তদন্ত) গোলাম কবীর সহ একাধিক পুলিশ অফিসার সরোয়ারের সাথে থাকা কর্মীদের আটকের জন্য অবস্থান নেয়।

এসব প্রসঙ্গে বরিশাল-৫ (সদর) আসনের ধানের শীর্ষের প্রার্থী মজিবর রহমান সরোয়ার বলেন, মাঠে সেনা বাহিনী আসার পরও নির্বাচনী মাঠের পরিস্থিতি একটুও বদলাই নাই। প্রচার-প্রচারনা করতে নামলেই পুলিশ পরোয়ানা ছাড়াই কর্মীদের গ্রেফতার করছে।

তিনি সাহেবের হাটের ঘটনা বর্ননা করে বলেন, প্রার্থী হওয়া সত্বেও তাকে(সরোয়ার) ধাক্কা দিয়ে কর্মী ও সমর্থকদের পুলিশ গ্রেফতার করছে।  এত ভোটের পরিবেশ নস্ট হচ্ছে। এরপরও নির্বাচনের মাঠে থাকবে ধানের শীষ। এতে তাকে(সরোয়ার) সহ সকল নেতা-কর্মী ও সমর্থকদের পুলিশ গ্রেফতার করলেও পরোয়া করবেন না।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!