• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
টি-টোয়েন্টি সিরিজ

সর্বোচ্চ রান সাকিবের, উইকেট মোস্তাফিজের


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ৬, ২০১৮, ০৩:১৯ পিএম
সর্বোচ্চ রান সাকিবের, উইকেট মোস্তাফিজের

ফাইল ছবি

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুটা মন্দ হলেও শেষটা রাঙাতে পেরেছে বাংলাদেশ দল। টেস্ট সিরিজে ধবলধোলাই হলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতেছে টাইগাররাই।  সোমবার (৬ জুলাই) যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ক্যারিবীয়দের ১৯ রানে হারিয়ে ২-১ ব্যবধান সিরিজ জিতেছে লাল সবুজের জার্সিধারীরা।  

সংক্ষিপ্ত ফরম্যাটের এই সিরিজে ব্যাট হাতে নেতৃত্ব দিয়েছেন সাকিব আল হাসান। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সর্বোচ্চ রান করেছেন বাংলাদেশের অধিনায়ক। অপরদিকে বল হাতে সাফল্য পেয়েছেন পেসার মোস্তাফিজুর রহমান। এই সিরিজে সর্বোচ্চ উইকেটশিকারী বাংলাদেশের এই কাটার মাষ্টার।  

ব্যাটিংয়ে সাকিব আল হাসান ৩ ম্যাচের ৩ ইনিংসে ১টি হাফ-সেঞ্চুরিতে ১০৩ রান করেছেন। গড়- ৩৪ দশমিক ৩৩। সর্বোচ্চ ইনিংস ৬০ রান। সিরিজের দ্বিতীয় ম্যাচে সর্বোচ্চ রানের খেলেছিলেন সাকিব। সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ রান ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলের। ৩ ম্যাচের ৩ ইনিংসে তার রান ৯৯। সিরিজে তার সর্বোচ্চ রানের ইনিংস ৪৭। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে নিজের সর্বোচ্চ রানের এ ইনিংস খেলেন তিনি।

সর্বোচ্চ রানের তালিকায় তৃতীয়স্থানে রয়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ১টি হাফ-সেঞ্চুরিতে ৩১ দশমিক ৬৬ গড়ে সর্বমোট ৯৫ রান করেন ওয়ানডে সিরিজের সেরা খেলোয়াড় তামিম।

অন্যদিকে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সেরা বোলার কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ৩ ম্যাচে সর্বোচ্চ ৮ উইকেট নিয়েছেন তিনি। ৯ দশমিক ১ ওভার বল করে ৯৯ রান দিয়ে ৮ উইকেট শিকার করেন ফিজ। সেরা বোলিং ফিগার ৩১ রানে ৩ উইকেট। প্রথম টি-টোয়েন্টিতে ১৮ রানে ২, দ্বিতীয় ম্যাচে ৫০ রানে ৩ ও তৃতীয়টিতে ৩১ রানে ৩ উইকেট নেন মোস্তাফিজ।

৬ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার কেমো পল। ৫ উইকেট নিয়ে পরের স্থানেই রয়েছেন ক্যারিবীয়দের আরেক ওপেনার কেসরিক উইলিয়ামস।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!