• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ ফাইনাল

সহজ টার্গেটে খেলতে নেমে চরম বিপর্যয়ে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৪, ২০১৯, ০২:৪৩ পিএম
সহজ টার্গেটে খেলতে নেমে চরম বিপর্যয়ে বাংলাদেশ

ঢাকা: টার্গেট একেবারেই সহজ। আজ অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। আর এই ম্যাচে বাংলাদেশকে ১০৭ রানের টার্গেট দিয়েছে ভারত। ম্যাচে ভারতের দেয়া ১০৭ রানের ছোট টার্গেটে ব্যাটিং করতে নেমে করুণ অবস্থা বাংলাদেশের। প্রথম ওভার থেকেই উইকেট হারানো শুরু বাংলাদেশের। 

ওপেনার তানজিদ হাসান ৪ বল মোকাবেলা করে কোন রান না করেই আউট হন। এরপর আউট হয়ে যান পারভেজ হোসেন ইমনও। তিনি আউট হন ৫ রান করেই। ইমনের পর আউট হন তৌহিদ হৃদয়। এরপর ফিরে যান মাহমুদুল হাসান জয়। চার উইকেটের মধ্যে তিনটি নিয়েছেন আকাশ সিং। এমন বিপর্যয়ে মাত্র তিন রান করে বিদায় নেন শাহাদাত হোসেন। 

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৩.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ৫০ রান। 

এর আগে সাতবার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারতকে ১০৬ রানে গুড়িয়ে দিয়েছে বাংলাদেশের দামাল ছেলেরা।  ফলে প্রথমবারের মতো যুবাদের এশিয়া কাপ জিততে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ১০৭ রানের।

শনিবার (১৪ সেপ্টেম্বর) ফাইনালে বাংলাদেশের বোলিং তোপের সামনে রীতিমতো কাঁপছিল ভারত। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত অধিনায়ক ধুরব জুরেল। তাঁর এই সিদ্ধান্ত বাংলাদেশের যুবাদের সামনে বুমেরাই হয়েছে।

বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দলীয় ৮রানের মাথায় প্রথম সারির তিনজন ব্যাটসম্যানকে হারায় ভারত। সেই আর কাটিয়ে উঠতে পারেনি জুরেলের দল। শেষ পর্যন্ত ১০৬ রানেই গুটিয়ে যায় ভারত।

বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দলীয় ৮রানের মাথায় প্রথম সারির তিনজন ব্যাটসম্যানকে হারায় ভারত। সেই আর কাটিয়ে উঠতে পারেনি জুরেলের দল। শেষ পর্যন্ত ৩২.৪ ওভারে ১০৬ রানেই গুটিয়ে যায় ভারত।  ভারতের পক্ষে করণ লাল ৩৭, অধিনায়ক ধুরব জুরেল ৩৩, ও  শাশাওয়াত রাওয়াল ১৯ রান করেন।

স্পিনার শামিম হাসান ৬ ওভারে ২ মেইডেন ৮ রান দিয়ে নেন ৩ উইকেট।

এছাড়া পেসার মৃত্যুঞ্জয় ৭.৪ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ধস নামন ভারতীয় ইসিংসে। তবে ভারতীয় উদ্বোধনী জুটি ভাঙেন তানজিম হাসান সাকিব। শাহিন আলম পেয়েছেন ১টি করে উইকেট।
 
তৃতীয় ওভারেই আঘাত হানেন তানজিম হাসান সাকিব। উইকেটকিপার আকবর আলীর ক্যাচ বানিয়ে ফেরান ওপেনার অর্জুন আজাদকে (০)। পরের ওভারে মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে সেই আকবরকেই ক্যাচ দেন তিলক ভার্মা (২)। ষষ্ঠ ওভারে রান আউটের ফাঁদে কাটা পড়েন সুবেধ পার্কার (৮)।

ভারত বড় জুটি গড়ে তোলার আগেই নিজের প্রথম ওভারে এসে জোড়া আঘাত হানেন শামিম হোসেন। প্রথমে সাশাওয়াত রাওয়াতকে (১৯) এলবিডব্লুয়ের ফাঁদে ফেলেন। ওই ওভারেই রানের খাতা খোলার আগেই বরুন লেভেনডেকে আউট করেন। তাঁর ক্যাচটি ঝাঁপিয়ে পড়ে লুফে নেন মৃত্যুঞ্জয়। ভুল বোঝাবুঝিতে রান আউট হয়েছেন আনকোলেকার (২)।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!