• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৬, ২০১৯, ১১:৩৮ এএম
সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই

ঢাকা: সিনিয়র সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএমএসএমএমইউ) মঙ্গলবার (১৫ জানুয়ারি) রাত ১২ টা ৫০ মিনিটে তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। তাঁর মেয়ে শোভন কবীর এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি ডায়াবেটিস ও লিভারের নানা জটিলতায় ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৭২ বছর। কিছু দিন আগে শ্যামলীর ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়েছিল আমানুল্লাহ কবীরকে। পরে সেখান থেকে ধানমণ্ডির ইবনে সিনা হাসপাতালে স্থানান্তর করা হয়। পরবর্তীতে অবস্থার অবনতি হলে তাকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়।

১৯৪৭ সালের ২৪ জানুয়ারি জামালপুরে জন্মগ্রহণ করেন সাংবাদিকদের রুটি রুজির আন্দোলনের অন্যতম পুরোধা আমানুল্লাহ কবীর। তিনি বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে এর আগে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালের সেপ্টেম্বরে দেশের প্রথম অনলাইন সংবাদমাধ্যম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ সম্পাদক হিসেবে যোগ দেন আমানুল্লাহ কবীর। সাড়ে চার দশকের সাংবাদিকতা জীবনে তিনি বাংলা দৈনিক আমার দেশ এবং ইংরেজি দৈনিক দ্য টেলিগ্রাফের (বর্তমানে বিলুপ্ত) প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!