• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সাংবাদিক আমানুল্লাহ কবীরের দাফন সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৭, ২০১৯, ০২:১৫ পিএম
সাংবাদিক আমানুল্লাহ কবীরের দাফন সম্পন্ন

ঢাকা: দৈনিক আমার দেশের প্রতিষ্ঠাতা সম্পাদক, বিডিনিউজ টোয়েন্টিফোর ডট কমের জ্যেষ্ঠ সম্পাদক আমানুল্লাহ কবীরের দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বেলা ১১টায় জামালপুরের মেলান্দহ উপজেলার ফুলকোচা ইউনিয়নের রেখিরপাড়া গ্রামে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে, রেখিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্নস্তরের মানুষ অংশ নেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার মধ্যরাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেন দেশবরেণ্য এই সাংবাদিক।

গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ। আমনুল্লাহ কবীরের মরদেহ গতকাল বুধবার সকাল ১১টায় জাতীয়  প্রেস ক্লাব প্রাঙ্গণে আনা হয়। সেখানে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তার দীর্ঘ কর্মজীবনের সহকর্মী, অগ্রজ-অনুজ সাংবাদিক ও শুভানুধ্যায়ীরা।

উল্লেখ্য, আমানুল্লাহ কবীর ১৯৪৭ সালের ২৪ জানুয়ারি জামালপুরে জন্মগ্রহণ করেন। সাড়ে চার দশকের সাংবাদিকতা জীবনে আমানুল্লাহ বাংলা দৈনিক আমার দেশ ও ইংরেজি দৈনিক দ্য টেলিগ্রাফের (বর্তমানে বিলুপ্ত) প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন।

বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। ইংরেজি দৈনিক ইন্ডিপেনডেন্টের প্রতিষ্ঠাকালীন নির্বাহী সম্পাদকের দায়িত্বও পালন করেন আমানুল্লাহ কবীর। তিনি এর আগে এস এম আলীর সম্পাদনায় প্রকাশিত ইংরেজি দৈনিক ডেইলি স্টারের শুরুর দিকের বার্তা সম্পাদক ছিলেন।

আমানুল্লাহ কবীর ২০১৩ সালের সেপ্টেম্বরে বিডিনিউজ২৪.কমে জ্যেষ্ঠ সম্পাদক হিসেবে যোগ দেন। পাশাপাশি টেলিভিশনে আলোচনা অনুষ্ঠানগুলোতে নিয়মিত মুখ ছিলেন তিনি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!