• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সাংবাদিকের জুতা হাতে দাঁড়িয়ে প্রিয়াঙ্কা, স্ট্রেচার ঠেলছেন রাহুল


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ৭, ২০১৯, ০২:২২ পিএম
সাংবাদিকের জুতা হাতে দাঁড়িয়ে প্রিয়াঙ্কা, স্ট্রেচার ঠেলছেন রাহুল

ঢাকা : ভারতের লোকসভার নির্বাচনী প্রচারণার মাঝেই দেখা গেলো এক অন্য চিত্র। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী স্ট্রোচারে করে অসুস্থ এক ব্যক্তিকে এ্যাম্বুলেন্সে তোলার জন্য নিয়ে যাচ্ছে। আর পাশে কংগ্রেসের পূর্বাঞ্চলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা ওই অসুস্থ ব্যক্তির জুতা হাতে পাশে হয়েছে।

এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। এমন খবর প্রকাশ করছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি ও সংবাদ প্রতিদিন।

ভিডিওটিতে দেখা য়ায়, প্রখর রোদের মধ্যে মানুষের ভিড় ঠেলে স্ট্রেচারের একপাশ ধরে ঠেলে নিয়ে যাচ্ছেন রাহুল গান্ধী। স্ট্রেচারে থাকা সেই অসুস্থ ব্যক্তিকে অ্যাম্বুলেন্সে তুলে দিতে নিরাপত্তারক্ষীসহ অন্য নেতাকর্মীরাও সাহায্যে এগিয়ে এসেছেন। আর রাহুলের পেছনেই ছিলেন তার বোন প্রিয়াঙ্কা। এ সময় প্রিয়াঙ্কার চোখেমুখে উদ্বেগের ছাপ দেখা যাচ্ছিল। কিন্তু হঠাৎ নিচু হয়ে কিছু একটা হাতে তুলে নিলেন তিনি। প্রিয়াঙ্কা সোজা হয়ে দাঁড়ালে দেখা যায় তার হাতে একজোড়ো জুতা। জোড়া প্রিয়াঙ্কা নিজেই তুলে নেন এগিয়ে দেয়ার জন্য।

সংবাদ মাধ্যমটি তার খবরে জানায়, অসুস্থ ওই ব্যক্তিটি পেশায় একজন সাংবাদিক। আর সাংবাদিকটির জুতা জোড়া মাটি থেকে নিজ হাতে তুলে এগিয়ে দেন প্রিয়াঙ্কা।

বৃহস্পতিবার কেরালা রাজ্যের ওয়ানার সিট থেকে আসন্ন লোকসভা নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দেন রাহুল। তাই সকালে হেলিকপ্টারে করে ওয়ানারে নামেন রাহুল ও প্রিয়াঙ্কা। এরপর তারা মনোনয়ন জমা দিতে কালপেট্টায় অবস্থিত জেলা কালেক্টরেট কার্যালয়ের দিকে যাওয়া শুরু করেন।

এ সময় কংগ্রেস সভাপতিকে দেখতে রাস্তার দুইপাশেই হাজারো মানুষ ভিড় জমায়। তারা খোলা ট্রাকে থাকা দুই ভাইবোনের নামে স্লোগান দেন। সড়কে রাহুলের ট্রাককে জায়গা করে দিতে বেগ পেতে হয় নিরাপত্তারক্ষীদেরও। ট্রাক যখন আস্তে আস্তে সামনে এগিয়ে যেতে থাকে তখন সমর্থকদের সঙ্গে হাত মেলান, ছবি তুলে, পতাকা নেড়ে সংবর্ধনার জবাব দিতে থাকেন রাহুল ও প্রিয়াঙ্কা। এমন সময় মানুষের প্রচণ্ড ভিড়ে ভেঙে পড়ে ব্যারিকেড। আর তাতেই ব্যারিকেডের পাশে থাকা তিন সাংবাদিক আহত হন।

এদিকে ভিডিও ভাইরাল হওয়ার পর চলছে তুমুল আলোচনা-সমালোচনা।

কংগ্রেস বিরোধীরা বলছেন, এটা রাহুল প্রিয়াঙ্কার লোকদেখানো কাজ। ভোটের আগে নিজেদের জনদরদি হিসেবে তুলে ধরার জন্য এমনটা করেছেন তারা।

এমন মন্তব্যে কংগ্রেস সমর্থকরা বলছেন, না, এটা লোক দেখানো নয়। রাহুল হোন বা প্রিয়াঙ্কা তারা মানুষ হিসেবে সত্যিই ভালো। সাধারণ মানুষের উপকার করার সাধারণ প্রবৃত্তি থেকেই ওই সাংবাদিকের সাহায্যে এগিয়ে এসেছেন কংগ্রেসের দুই শীর্ষ নেতা। এমনকি, আহত সাংবাদিকের জুতা হাতে নিতেও কুণ্ঠাবোধ করেননি প্রিয়াঙ্কা গান্ধী।

উল্লেখ্য, এর আগেও একাধিকবার কংগ্রেস সভাপতি রাহুলকে দেখা গেছে অসুস্থ সাংবাদিকদের সাহায্যে এগিয়ে আসতে। দুই মাস আগেই উড়িষ্যা সফর চলাকালীন রাহুলের ছবি তুলতে গিয়ে পড়ে যান এক সাংবাদিক। তখন দ্রুত তার সাহায্যে এগিয়ে আসেন তিনি। এছাড়াও গত মাসে দিল্লিতে দুর্ঘটনাগ্রস্ত এক সাংবাদিককে নিজ দায়িত্বে হাসপাতালে পৌঁছে দিয়েও শিরোনামে এসেছিলেন রাহুল।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!