• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
টি-টোয়েন্টি র‌্যাংকিং

সাকিব আট ধাপ আর তামিম ছয় ধাপ এগোলেন


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ৭, ২০১৮, ০৪:৫১ পিএম
সাকিব আট ধাপ আর তামিম ছয় ধাপ এগোলেন

ফাইল ছবি

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুটা মোটেও ভাল হয়নি বাংলাদেশের দলের। তবে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে ওয়ানডে সিরিজ জিতে নেয় টাইগাররা। টি-টোয়েন্টি সিরিজেও সেই ধারা অব্যাহত রাখে লাল সবুজের জার্সিধারীরা। যুক্তরাষ্ট্রের মাটিতে অভিষেকেই রঙিন লিটন-মোস্তাফিজরা। টানা দুই ম্যাচ জিতে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ পকেটে পুরেছে সফরকারিরা। ওয়ানডের মতো সংক্ষিপ্ত ফরম্যাটেও উজ্ঝল ছিলেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল।  

সিরিজ শেষে পুরষ্কার পেয়ে গেছেন তারা। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে কয়েক ধাপ এগিয়েছেন সাকিব ও তামিম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের সেরা খেলোয়াড় সাকিব ব্যাটসম্যানদের তালিকায় আট ধাপ এগিয়েছেন।

বর্তমানে ৪৫তম স্থানে রয়েছেন তিনি। তবে অলরাউন্ডারদের তালিকায় একই স্থানে রয়েছেন সাকিব। তৃতীয় স্থানে থাকলেও ৩১ রেটিং বেড়েছে সাকিবের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে একটি হাফ-সেঞ্চুরিসহ ১০৩ রান করেছেন সাকিব। বল হাতে ৩ উইকেট নেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব।

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় ছয় ধাপ উন্নতি হয়েছে তামিমের। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৯৫ রান করেন তামিম। তাই ৩৯তম স্থানে উঠে এসেছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৩২ বলে ৬১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন বাংলাদেশের ওপেনার লিটন দাস। ফলে ফলে ব্যাটসম্যানদের র‌্যাংকিং-এ ২২ ধাপ উন্নতি হয়েছে লিটনের। তার বর্তমান র‌্যাংকিং ৭১।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!