• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সাকিব-তামিম নন সিপিএলে দল পেলেন আফিফ


ক্রীড়া ডেস্ক মে ২৩, ২০১৯, ০১:৩৪ পিএম
সাকিব-তামিম নন সিপিএলে দল পেলেন আফিফ

ঢাকা: ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সপ্তম আসরে দল পাননি সাকিব আল হাসান। শুধু তিনিই নন, বিশ্ব ক্রিকেটে টি-টোয়েন্টির বড় বিজ্ঞাপন হিসেবে পরিচিত রশিদ খান, জোফরা আর্চার, ক্রিস লিনদেরও কেউ কেনেনি। তারকাদের অবজ্ঞার এই নিলামে বুধবার দল পেয়ে গেলেন বাংলাদেশের তরুণ ক্রিকেটার আফিফ হোসেন। অবশ্য সাকিবসহ অন্য তারকা ক্রিকেটাররা জাতীয় দল ও ইউরো লিগে খেলা নিয়ে ব্যস্ত থাকার সম্ভাবনা আছে- এ কারণেই নাকি দলগুলো আগ্রহ দেখায়নি!

ড্রাফটে ছিল বাংলাদেশের ১৯ ক্রিকেটারের নাম। তারা হলেন-সাকিব আল হাসান, এনামুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, জাকির হাসান, আরিফুল হক, আফিফ হোসেন, জুবায়ের হোসেন, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, আবুল হাসান, মাহমুদউল্লাহ, আবু হায়দার, সাইফ হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

এরমধ্যে ১৩তম রাউন্ড শেষে দল পেয়ে যান অলরাউন্ডার আফিফ। তাকে দলে টেনেছে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস। কার্লোস ব্রাথওয়েট, এভিন লুইসের সতীর্থ হলেন এই অলরাউন্ডার।

গত বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাট হাতে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন আফিফ। সিলেট সিক্সার্সের হয়ে তিনি ১২ ম্যাচে ২০.৬৬ গড় ও ১২৪.০০ স্ট্রাইক রেটে করেন ২৪৮ রান। ১৯ বছর বয়সী আফিফ ক্যারিয়ারে একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে নিয়েছেন ১ উইকেট।

এর আগে সিপিএলে বাংলাদেশ থেকে খেলেছেন সাকিব, মাহমুদউল্লাহ, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ। সিপিএল এ বছর শুরু হবে ৪ সেপ্টেম্বর থেকে। ফাইনাল হবে ১২ অক্টোবর।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!