• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সাকিব-তামিমের দাম কোটি টাকা, মোস্তাফিজের ৬৫ লাখ


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৬, ২০১৯, ০৯:০২ পিএম
সাকিব-তামিমের দাম কোটি টাকা, মোস্তাফিজের ৬৫ লাখ

ঢাকা: ১০০ বলের ক্রিকেট প্রতিযোগিতা ‘দ্য হান্ড্রেড’- এর প্রথম আসর বসবে ইংল্যান্ডে, আগামী বছরের জুলাইতে। নতুন এই প্রতিযোগিতাটিতে অংশ নিতে নিলামের জন্য নাম নিবন্ধন করা খেলোয়াড়দের পূর্ণাঙ্গ তালিকা মঙ্গলবার (১৫ অক্টোবর) প্রকাশ করেছেন আয়োজকরা। বাংলাদেশ জাতীয় দলের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল রয়েছেন একই ভিত্তি মূল্য ক্যাটাগরিতে। তাদের মূল্যমান ১ লাখ পাউন্ড, বাংলাদেশি টাকায় যা ১ কোটি ৭ লাখ টাকারও বেশি। পেসার মোস্তাফিজুর রহমানের ভিত্তি মূল্য ৬০ হাজার পাউন্ড (প্রায় ৬৫ লাখ টাকা)।

আরও বেশ কয়েকজন বাংলাদেশি ক্রিকেটার থাকছেন ‘দ্য হান্ড্রেড’- এর নিলামে। মুশফিকুর রহিম, লিটন দাস, ইমরুল কায়েসের ভিত্তি মূল্য ৪০ হাজার পাউন্ড (৪৩ লাখ টাকা)। তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ ও মোহাম্মদ সাইফউদ্দিনের নাম তালিকায় থাকলেও তাদের কোনও ভিত্তি মূল্য ধরা হয়নি।
আগামী রোববার অনুষ্ঠিত হবে খেলোয়াড় নিলাম। সবমিলিয়ে ৫৭০ ক্রিকেটারের নাম রয়েছে তালিকায়, যাদের মধ্যে বিদেশি ২৩৯ জন। সর্বোচ্চ ১ লাখ ২৫ হাজার পাউন্ড ভিত্তি মূল্য তালিকায় রয়েছেন ছয় ক্রিকেটার। তারা হলেন-স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার, কাগিসো রাবাদা, লাসিথ মালিঙ্গা ও ক্রিস গেইল।

১০০ বলের ক্রিকেটের প্রথম আসরের পর্দা উঠতে যাচ্ছে আগামী ২০২০ সালে। ইংল্যান্ডের সাতটি শহরের আটটি দল অংশ নেবে এই প্রতিযোগিতায়। বার্মিংহাম, লিডস, সাউদাম্পটন, নটিংহ্যাম, ম্যানচেস্টার ও কার্ডিফের একটি করে দল এবং লন্ডনের দুটি দল খেলবে। আগামী বছরের ১৬ জুলাই শুরু হয়ে ১৭ অগাস্ট শেষ হবে ১০০ বলের ক্রিকেটের আসর। প্রাথমিক পর্বে মোট ৩২টি ম্যাচ অনুষ্ঠিত হবে। পয়েন্ট তালিকার সেরা তিনটি দল পরের রাউন্ডে নাম লেখাবে। এদের মধ্যে শীর্ষ দল সরাসরি চলে যাবে ফাইনালে।

সোনালীনিউজ/আরআইবি

Wordbridge School
Link copied!