• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সাকিব পারলে বাকিরা কেন পারলেন না?


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১৭, ২০১৮, ০৭:১৯ পিএম
সাকিব পারলে বাকিরা কেন পারলেন না?

সাকিব আল হাসান

ঢাকা : সত্যিটা বলতে কখনও রাখঢাক করেন না সাকিব আল হাসান। মুখে যা আসে অবলিলায় বলে দেন। সোমবার সিলেটে প্রথম টি-টোয়েন্টিতে এক সাকিব ছাড়া বাকিদের অবস্থা ছিল তথৈবচ। কিন্তু কেন এমন হলো? ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে জিজ্ঞেস করা হয়েছিল সাকিবকে।

একটু বিরক্ত হয়েই অধিনায়ক এই প্রশ্নের উত্তর দিয়ে গেলেন এভাবে, ‘আজ টস ছাড়া বাকি সবকিছুই ভুলের খাতায় গেছে। ভালো ব্যাট করতে পারিনি, ভালো বোলিংও করতে পারিনি। উইকেট বেশ ভালোই ছিল। এখানে ১৭৫ রান করা উচিত ছিল কমপক্ষে। বাকি ব্যাটসম্যানদের জিজ্ঞেস করুন কেন তারা ভালো ব্যাট করতে পারল না। সবার হয়ে তো আর আমি উত্তর দিতে পারব না। তবে যেটা বললাম, কিছুই আজ আমাদের পক্ষে যায়নি। যেটাই করতে চেয়েছি কাজে লাগেনি। এই ম্যাচ থেকে তাই অনেক কিছু শিখতে হবে।’

প্রথম তিন ব্যাটসম্যান আউট হওয়ার পরও কেন ব্যাটসম্যানরা শিক্ষা গ্রহণ করলেন না? শুধু তাই নয়, তারা অধিনায়ককে যোগ্য সঙ্গও দিতে পারেননি। ৫৫ বল হাতে রেখে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। যেটা তাদের রেকর্ড জয়।

উইকেটে ভয়ের মতো ছিল তাও নয়। এর প্রমাণ তো সাকিব। ৮টি চার ও ২টি ছক্কা হাঁকিয়েছেন। বাকি ১০ জন মিলে মোটে মেরেছেন ৭টি চার! কোচ নিল ম্যাকেঞ্জি খুঁজে পেয়েছেন দুটি কারণ। একটি অনেক দিন পর টি-টোয়েন্টি খেলতে নামা এবং অতি আত্মবিশ্বাস।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!