• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সাকিব ভাইকে ছাড়া সবকিছু কঠিন হয়ে যায় বলছেন তাইজুল


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ২৩, ২০১৯, ১০:০১ পিএম
সাকিব ভাইকে ছাড়া সবকিছু কঠিন হয়ে যায় বলছেন তাইজুল

ঢাকা : আফগানিস্তানের স্পিন আক্রমণ বিশ্বের অন্যতম সেরা। রশিদ খানের সঙ্গে মুজিব-উর-রহমান ও মোহাম্মদ নবী। এই ত্রিমূর্তীয় যে কোনও দলের জন্যই বিপদজনক। তাই আফগানদের বিপক্ষে স্পিন উইকেট বানানো আত্মঘাতী সিদ্ধান্ত হতেই পারে। তবে কেমন উইকেট হবে তা এখনও জানেন না বাংলাদেশের খেলোয়াড়রা। শুক্রবার (২৩ আগস্ট) সংবাদমাধ্যমের সামনে এমনটাই জানালেন দলের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

তবে নিজেকে সব ধরণের উইকেটে খেলার জন্য প্রস্তুত রাখছেন তিনি, 'আমরা উইকেটের ব্যাপারে এখনও কিছুই জানিনা। এটা ম্যানেজমেন্টের সিদ্ধান্তের ওপর নির্ভর করে। একজন স্পিনার হিসেবে আমি সব ধরণের উইকেটে খেলার জন্য নিজেকে প্রস্তুত রাখছি।'

বিশ্বকাপের পর থেকেই ছুটিতে আছেন সাকিব আল হাসান। তাই তিনি শ্রীলঙ্কা সফরে যাননি। ঘরের মাঠে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টে ফিরছেন সাকিব। তাইজুল বলছেন, ‘সাকিব ভাইকে ছাড়া সবকিছু কঠিন হয়ে যায়। সে অভিজ্ঞ এবং বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। প্রতিপক্ষের ব্যাটসম্যানরা তাকে সতর্কতার সঙ্গে খেলে এটা আমাদের মতো বোলারদের জন্য সুযোগ তৈরি করে। তার উপস্থিতি আমাদের কাজটা সহজ করে দেয়। সাকিব ভাই পরের সিরিজে আসছেন যেটা আমাদের জন্য খুব ভালো খবর।

আগামী ৫ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে একমাত্র টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান। এর আগে অবশ্য চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে ১ সেপ্টেম্বর একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে আফগানরা।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!