• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সাকিব-মুশফিককে ডাকছে এই রেকর্ড


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২০, ২০১৮, ০৪:২৪ পিএম
সাকিব-মুশফিককে ডাকছে এই রেকর্ড

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশের ক্রিকেটে অন্যতম সেরা দুই পারফরমার সাকিব আল হাসান এবং মুশফিকুর রহীম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে এই দুই অভিজ্ঞ ক্রিকেটারের সামনে নতুন মাইলফলক ছোঁয়ার হাতছানি রয়েছে।

সদ্য সমাপ্ত জিম্বাবুয়ে সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন মুশফিকুর রহীম। করেছেন ডাবল সেঞ্চুরিও। ম্যাচ সেরার পুরষ্কারও পেয়েছেন অভিজ্ঞ এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। টেস্ট ক্যারিয়ারে তার নামের পাশে রয়েছে ৩৯৬৯ রান। চার হাজার রানের ক্লাব ঢুকতে আর মাত্র ৩১ রান প্রয়োজন মুশফিকের।  

এই মুহুর্তে টেস্ট ফরম্যাটে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল। টেস্টে ৪০৪৯ রানের মালিক এই ড্যাশিং ওপেনার। পাঁজরের চোটের কারণে চট্টগ্রাম টেস্টে খেলতে পারছেন না তিনি। তাই তামিমের নামের পাশে নিজের নাম লেখাতে প্রস্তুত মুশফিক। আর ৮১ রান করতে পারলে তামিমকেও ছাড়িয়ে যাবেন মুশফিক।

শুধু রান দিয়েই নয়, বাউন্ডারির পরিসংখ্যানের দিকেও তাকিয়ে মুশফিকের ব্যাট। চট্টগ্রাম টেস্টে ২৪টি চার মারতে পারলে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে ৫০০ চারের মালিক হবেন তিনি। যেখানে সর্বোচ্চ ৪৯৪টি চার মেরে প্রথম অবস্থানে আছেন তামিম।

এদিকে ইঞ্জুরি কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে নিজের সেরাটা দেখাতে মুখিয়ে আছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। মাইলফলক ছুঁতে সাকিবের লাগবে মাত্র চার উইকেট। ৫৩ ম্যাচে ১৮ বার ৫ উইকেট নিয়ে সাকিবের বর্তমান উইকেট সংখ্যা ১৯৬।

আগামী ২২ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই হয়ত সে মাইলফলক ছুঁয়ে ফেলবেন এ বিশ্বসেরা অলরাউন্ডার। প্রথম বাংলাদেশি টেস্ট ক্রিকেটার হিসেবে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!