• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘সাকিবের মতো অলরাউন্ডার গাছ থেকে পড়ে না’


ক্রীড়া ডেস্ক জুন ২৬, ২০১৯, ০৩:১০ পিএম
‘সাকিবের মতো অলরাউন্ডার গাছ থেকে পড়ে না’

ছবি সংগৃহীত

ঢাকা: সাকিব আল হাসান বাংলাদেশের এক ম্যাচ না খেললেই হাহাকার পড়ে যায়। দল সাজাতে হিমশিম খেতে হয় টিম ম্যানেজম্যান্টকে। এখান থেকেই বোঝা যায় সাকিব বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ। অনেকেই বলেন, সাকিব হচ্ছেন দুজন খেলোয়াড়ের সমান-সাকিবের গুরুত্ব বোঝাতে এই একটি বাক্যই যথেষ্ট।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত প্রতিটি ম্যাচেই সাকিব নিজের পারফরম্যান্স দিয়ে প্রমাণ করেছেন তিনি দলের জন্য কত বড় সম্পদ। বাংলাদেশের তিন জয়ের প্রতিটিতেই তাঁর দারুণ ভূমিকা। সব জয়ের দিনেই তিনি হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

বাংলাদেশ যে ম্যাচগুলো জেতেনি, সেগুলোতেও সাকিব ছিলেন তাঁর মতো করেই। এবারের বিশ্বকাপে সাকিব যেন নতুন করে বুঝিয়েছেন একজন অলরাউন্ডারের মূল্য কত?

সাবেক ক্যারিবীয় ফাস্ট বোলার ইয়ন বিশপ মনে করেন, সাকিবের মতো অলরাউন্ডার যেকোনো দলের জন্যই সম্পদ। তাঁর ভাষায়, ‘প্রতিটি দলই একজন সাকিব আল হাসানকে চায়। কিন্তু সাকিবের মতো অলরাউন্ডাররা গাছ থেকে পড়ে না।’

বাংলাদেশ দলে সাকিবের যে অবদান, সেটি অর্থমূল্যে কেনা সম্ভব নয় বলেও মনে করেন বিশপ, ‘সাকিবের মতো অলরাউন্ডারদের টাকা দিয়ে কেনা যায় না। আপনি দোকানে গিয়েই একজন সাকিবকে কিনে আনতে পারবেন না। প্রতিটি দলই বিশেষজ্ঞদের কেন্দ্র করে গড়ে ওঠে কিন্তু দলে অলরাউন্ডারদের জায়গা সব সময়ই অন্য রকম।’ তা যথার্থই বলেছেন বিশপ।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!