• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সাকিবের ম্যাচে নায়ক রবি ফ্রাইলিঙ্ক


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২১, ২০১৯, ১০:২৩ পিএম
সাকিবের ম্যাচে নায়ক রবি ফ্রাইলিঙ্ক

ছবি: সংগৃহীত

ঢাকা: প্রথমে ব্যাট হাতে পরে বল হাতে দুর্দান্ত খেললেন সাকিব আল হাসান। কিন্তু একা তিনি ঢাকা ডায়নামাইটসকে জেতাতে পারলেন না। শেষ ওভারে বড় বড় ছক্কা মেরে শেষের নায়ক বনে গেলেন চিটাগাং ভাইকিংসের রবি ফ্রাইলিঙ্ক। তাঁর অসাধারণ ব্যাটিংয়েই ১ বল বাকি থাকতেই ঢাকা ডায়নামাইটসকে ৩ উইকেটে হারিয়েছেন চিটাগাং ভাইকিংস।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি চিটাগাং ভাইকিংসের। স্কোরবোর্ডে কোনো রান না উঠতেই আন্দ্রে রাসেলের বলে ফিরে যান মোহাম্মদ শাহজাদ। শুরু বিপর্যয় সামলে ইয়াসির আলীকে নিয়ে ঘুরে দাঁড়ান ক্যামেরন ডেলপোর্ট। কিন্তু সাকিবের অসাধারণ এক ডেলিভেরিতে বোল্ড হন ১২ বলে ৩০ করা ডেলপোর্ট। দলীয় ৫১ রানে ইয়াসির আলীকেও (১৫) ফেরান সাকিব। দানুশ শানাকাকে নিয়ে তখনও চিটাগাংকে ভরসা দিচ্ছেন অধিনায়ক মুশফিকুর রহিম। কিন্তু শানাকাকেও বেশিদূর এগোতে দেননি সাকিব। তাঁকে এলবিডব্লুয়ের ফাঁদে ফেলেছেন।

তখনও ম্যাচ চিটাগাংয়ের দিকেই ছিল। ১৩.২ ওভারে মুশফিক যখন আউট হন তখন দলের রান ৯৫। ২৩ বলে ২২ করেন ভাইকিংস অধিনায়ক। মাঝে মোসাদ্দেক হোসেন করেন ৩৯ বলে ৩৩। তবে সব ছাপিয়ে নায়ক আসলে রবি ফ্রাইলিঙ্ক। শেষ দিকে তাঁর ধামাকা ব্যাটিংই ঢাকার কাছ থেকে জয় ছিনিয়ে এনেছে। শেষ ওভারে ১৬ রান দরকার ছিল। মোহর শেখের ওভারে পরপর দুই ছক্কা মেরে ম্যাচটা শেষ করে দিয়েছেন ফ্রাইলিঙ্ক। শেষ অবধি তিনি ১০ বল খেলে তিন ছক্কায় ২৫ রানে অপরাজিত থাকেন। বৃথা গেল সাকিবের দুর্দান্ত বোলিং। ঢাকার অধিনায়ক চার ওভার বল করে একটি মেডেনসহ তুলে নেন ৪ উইকেট।  

এরআগে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন সাকিব আল হাসান। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৯ রান সংগ্রহ ঢাকা ডায়নামাইটস। শুরুতেই বিপর্যয়ে পড়ে দলটি রনি তালুকদারের উইকেট হারিয়ে। রবি ফ্রাইলিঙ্কের বলে সরাসরি বোল্ড হয়ে যান ঢাকার এই ওপেনার।

পরের ওভারে আরো বড় ধাক্কা দেন ফ্রাইলিঙ্ক। এবার তিনি ড্রেসিংরুমের পথ দেখান সুনীল নারিনকে। ঝড় তোলার আগেই ক্যারিবীয় অলরাউন্ডারকে থামতে হয়েছে ৯ বলে ১৮ রান করে। বিপিএল অভিষেকে নিজের ইনিংসটাকে বেশিদূর নিয়ে যেতে পারেননি হেইনো কুন। দলীয় ৫৬ রানের মাথায় তাঁকে ফিরিয়েছেন আবু জায়েদ। একই ওভারে তাঁর দ্বিতীয় শিকার হয়ে ড্রেসিংরুমে ফেরেন দারিশ রাসুলি।

৫৬ রানের মধ্যে টপ অর্ডারের ৪ ব্যাটসম্যানকে হারিয়ে ভীষণ চাপে পড়ে পয়েন্ট টেবিলের শীর্ষ দলটি। এখান থেকে সাকিব-নুরুল হাসানের পঞ্চম উইকেট জুটিতে যোগ করেন ৩৯ রান। এক ওভারেই এই দুজনকে তুলে নিয়ে ঢাকার বড় সংগ্রহের পথ রোধ করেন ক্যামেরন ডেলপোর্ট। সাকিব ৩৪ বলে দুই চার আর এক ছক্কায় ৩৪ ও নুরুল ১৮ বলে করেন ২৭ রান।  

দলীয় রান ১০০-তে পৌঁছাতেই খালেদ আহমেদের শিকার হয়ে বিদায় নেন আন্দ্রে রাসেল (১)।  শেষ দিকে ব্যাটে ঝড় তোলেন শুভাগত হোম। মাত্র ১৫ বলে তিন চার ও এক ছক্কায় ২৮ রান করে শেষ বলে রান আউট হন এই অলরাউন্ডার। তার এই ঝোড়ো ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করতে সমর্থ হয় ঢাকা। ২৫ রানে ৩ উইকেট নিয়েছেন ডেলপোর্ট। ২টি করে উইকেট পেয়েছেন ফ্রাইলিঙ্ক ও আবু জায়েদ।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!