• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সাধারণ ছুটিতে ঢাকা ছেড়েছে ১ কোটি মুঠোফোন গ্রাহক


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৮, ২০২০, ০৫:২৭ পিএম
সাধারণ ছুটিতে ঢাকা ছেড়েছে ১ কোটি মুঠোফোন গ্রাহক

ঢাকা : করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারের সাধারণ ছুটি ঘোষণার পর থেকে ঢাকা ছেড়ে গ্রামে ফিরেছেন প্রায় এক কোটি মুঠোফোন গ্রাহক।

শনিবার (২৮ মার্চ) মুঠোফোন অপারেটরদের তথ্যের ভিত্তিতে ন্যাশনাল টেলিকম মনিটরিং সেন্টার (এনটিএমসি) এই তথ্য জানিয়েছে।

এনটিএমসির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহসান জানিয়েছেন, বাড়িতে ফেরা এই এক কোটি গ্রাহকের মধ্যে বাংলালিংকের ১৬ লাখ, গ্রামীণফোনের ৪৬ লাখ, রবির ৩৫ লাখ ও টেলিটকের ২ লাখ ৫০ হাজার গ্রাহক রয়েছে।

তিনি বলেন, এই বিপুলসংখ্যক মানুষের মধ্যে কেউ যদি করোনা ভাইরাসে আক্রান্ত থাকে তবে এটি ভয়াবহ আকার ধারণ করতে পারে।

এদিকে, এখন পর্যন্ত বিশ্বের প্রায় ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপ। এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৯৭ হাজার ১৮৫ জন। অপরদিকে ২৭ হাজার ৩৬০ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারিতে রূপ নেওয়া এই ভাইরাস। এছাড়া চিকিৎসা সেবা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৩৩ হাজার ৩৬০।

তবে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটির বিভিন্ন অঙ্গরাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়ে গেছে। দেশটির সংক্রমণের হার সম্প্রতি চীনকেও ছাড়িয়ে গেছে। বর্তমানে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪ হাজার ১৪২। এখন পর্যন্ত প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছে ১ হাজার ৬৯৬ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২ হাজার ৫২২ জন।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!