• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ২৪, ২০১৭, ০৩:৫৫ পিএম
সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ

ঢাকা: প্রথমবারের মতো আয়োজিত সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ ফুটবলের শিরোপা ঘরে তুললো বাংলাদেশ। রোববার (২৪ ডিসেম্বর) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ভারতে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন লাল সবুজের মেয়েরা।

এই জয়ে দক্ষিণ এশিয়ায় নারী ফুটবলে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করলো গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। এদিন ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমন শানিয়েছিল বাংলাদেশের মেয়েরা। গোলও করেছিল। ভারতীয় গোলরক্ষকের হাত ফসকে বেরিয়ে যাওয়া বলে টোকা দিয়ে গোল করেছিল আনুচিং। কিন্তু রেফরী সেটিকে ফাউট দেন।

৪২ মিনিটে তহুরার শট ভারতীয় ডিফেন্ডারের শরীরে লেগে ফিরে এলে আনুচিং সেটি নিয়ন্ত্রনে নিয়ে গোলমুখে শট নিলে সেটিও ফিরে আসে। সেই বলে পা লাগিয়ে ভারতের গোলরক্ষকে ফাকি দিয়ে জালে জড়িয়ে দেন শামসুন্নাহার।

রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে ভারতকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে গোলাম রব্বানী ছোটননের শিষ্যরা। তার আগে প্রথম ম্যাচে নেপাল এবং দ্বিতীয় ম্যাচে ভুটানকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। মোট তিন ম্যাচ ১২ গোল করা বাংলাদেশেরর কিশোরী ফুটবলাররা এই আসরে এখনো হজম করেনি একটি গোলও। আর সেটিই মারিয়াদের বড় প্রেরণা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!