• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সাভারে শ্রমিক কলোনীতে হামলা ভাংচুর ও লুটপাট, আটক ৩


সাভার প্রতিনিধি সেপ্টেম্বর ১৭, ২০২০, ১১:০৯ এএম
সাভারে শ্রমিক কলোনীতে হামলা ভাংচুর ও লুটপাট, আটক ৩

সাভার: জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সাভারের আশুলিয়ায় একটি বাড়ির শ্রমিক কলোনীর ৪০টি কক্ষ ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। ঘটনায় ৩ হামলাকারীকে আটক করেছে পুলিশ। 

বুধবার (১৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সাভারের আশুলিয়ার টঙ্গাবাড়ি মধুপুর এলাকার ওসমান আলীর বাড়িতে এ ঘটনা ঘটে। ঘটনায় আটককৃতরা হলো- আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকার টেপার ছেলে আব্দুর রশিদ ওরফে রইশা (৪০) আনছের আলীর ছেলে রাশেদ (৩০) ও কাওছার (২৩)।

এলাকাবাসি জানান, বেলা সাড়ে ১১টার দিকে হঠাৎ ২০/২৫ জনের একদল দূর্বৃত্ত ওই এলাকার মৃত ওসমান আলীর শ্রমিক কলোনীতে হামলা চালায়। হামলায় ২০টি কক্ষ ভাংচুর করে এবং কক্ষগুলোতে থাকা শ্রমিকদের নগদ টাকা, স্বর্ণালঙ্কার, মোবাইলফোন ও বিভিন্ন মূল্যবান জিনিসপত্র লুটপাট করে। এসময় কক্ষগুলোর শ্রমিকরা বিভিন্ন কারখানায় কর্মরত ছিল। যারা দু’চার জন ছিল তারা ভয়ে কেউ কথা বলতে পারেনি। বেলা সারে ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত হামলাকারিরা এ লুটপাট চালায়। 
বিষয়টি তাৎক্ষনিক পুলিশকে অবহিত করলে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে হাতে নাতে ৩জনকে আটক করে এবং বাকীরা পালিয়ে যায়। এক শ্রমিক কুলসুম আক্তার জানান, তার কক্ষে হামলা করে সাড়ে ৪হাজার টাকা ও আট আনা ওজনের একটি স্বর্ণের চেইন লুট করে নিয়ে যায়। 

সাবিনা নামের এক পোশাক শ্রমিকের ঘর থেকে সাড়ে ৩ হাজার টাকা লুট করে। রেজাউলের ঘর থেকে ৫ হাজার টাকা, রেহেনা আক্তারের কক্ষ থেকে সাড়ে ৩ হাজার টাকা ও তিনটি মোবাইল ফোন এবং শামসুন্নাহারের কক্ষ থেকে ১২ হাজার টাকা লুট করে নিয়ে যায় হামলাকারীরা। এভাবে প্রায় ২০টি কক্ষের দরজা ও জানালা ভেঙ্গে এসব মালামাল লুট করে নিয়ে যায়। 

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। বাকিদের আটকের চেষ্টা চলছে। ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

সোনালীনিউজ/এআই/এসআই
 

Wordbridge School
Link copied!