• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সারাদেশ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে সিলেট, দুর্ভোগে যাত্রীরা


জেলা প্রতিনিধি জুন ২৪, ২০১৯, ০৯:০০ এএম
সারাদেশ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে সিলেট, দুর্ভোগে যাত্রীরা

 সিলেট: ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার শাহবাজপুর সেতুর কারণে সড়ক পথে সারাদেশের সঙ্গে সিলেটের যোগাযোগ বন্ধের পর এবার মৌলভীবাজারে ট্রেন দুর্ঘটনায় কার্যত সারাদেশ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে সিলেট। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছিলেন যাত্রীরা।

রোববার (২৩ জুন) রাত ১১টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচালে একটি সেতু ভেঙে যাত্রীসমেত খালে পড়ে যায় উপবন ট্রেনের তিনটি বগি। লাইনচ্যুত হয় আরও কয়েকটি বগি।

এই দুর্ঘটনায় রোববার রাত আড়াইটা পর্যন্ত ৮ জনের লাশ উদ্ধারের খবর জানিয়েছে পুলিশ। আর আহত হয়েছেন শতাধিক যাত্রী।

বরমচালে এই দুর্ঘটনার পর থেকেই সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। রাত ৩টা পর্যন্ত উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে আসেনি। ভেঙে পড়া সেতু মেরামতের ব্যাপরেও কিছু জানা যায়নি।

তবে সেতুটি মেরামতে বেশ কয়েকদিন লাগতে পারে বলে জানিয়েছে রেলওয়ের একটি সূত্র।

আর সড়ক ও জনপথ বিভাগের ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী শামীম আল মামুন জানান, সিলেট-ঢাকা মহাসড়ের সরাইলে ভেঙে সেতুটি মেরামতে আরও ১০দিনের মত লাগতে পারে।

ফলে ১০ দিনের আগে স্বাভাবিক হচ্ছে না সড়কপথ। ১৮ জুন সড়কপথ বন্ধের পর থেকেই ট্রেনে ভিড় করছিলেন সিলেটের যাত্রীরা।

প্রতিদিনই বাড়তি যাত্রী নিয়ে সিলেট-ঢাকা, সিলেট-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল করতো। তবুও টিকিট না পেয়ে হাহাকার লেগেছিলো যাত্রীদের।

এই অবস্থায় ট্রেন যোগাযোগও বন্ধ হয়ে পড়লো। ফলে সিলেটের যাত্রীদের দুর্ভোগ এখন আরও বাড়বে। জরুরি প্রয়োজনেও ঢাকায় যাওয়ার জন্য বিমান ছাড়া আর কোনো বিকল্প থাকলো না।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের স্টেশন মাস্টার জাহাঙ্গীর আলম এবং শমসের নগরের স্টেশন মাস্টার কবির হোসেন বলেন, বরমচাল এলাকায় উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় পড়ার কারণে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। কবে চালু হবে তা এখনই বলা যাচ্ছে না।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!