• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সালাহ-মানের দুরন্ত ফুটবলে ভয়ঙ্কর লিভারপুল


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৩, ২০১৮, ১০:২৩ এএম
সালাহ-মানের দুরন্ত ফুটবলে ভয়ঙ্কর লিভারপুল

ঢাকা: রাশিয়া বিশ্বকাপে মোহাম্মদ সালাহকে ঘিরেই স্বপ্ন দেখেছিল মিশর। কিন্তু সালাহ সেই স্বপ্ন পূরণ করতে পারেননি। অবশ্য এ জন্য তাঁকে দোষ দেওয়া যায় না। প্রথম ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি। পরের দুটি ম্যাচ খেলে অবশ্য একটি গোল করতে পেরেছেন।

একইভাবে সেনেগালেরও আশা-ভরসার প্রতীক ছিলেন সাদিও মানে। তাঁর দল দূর্ভাগ্যবশত বিশ্বকাপের নকআউট পর্বে উঠতে পারেনি।

তবে সালাহ ও মানে দুজনেই ইংলিশ প্রিমিয়ার লিগে দুরন্ত ফুটবলই উপহার দিলেন। দু’জনই পেলেন গোলের দেখা। আর তাতেই লিভারপুল ওয়েস্টহ্যামকে ৪-০ গোলে উড়িয়ে দিল। ১৯ মিনিটেই এবারের লিগে প্রথম গোল পেয়েছেন সালাহ। তবে বাকি সবাইকে ছাপিয়ে গেছেন সাদিও মানে। করেছেন জোড়া গোল। ফরোয়ার্ডদের এমন পারফরম্যান্সে লিভারপুলের লিগের শুরুটাও হয়েছে দুর্দান্ত।

১৯ মিনিটেই অ্যান্ড্রু রবার্টসনের পাস থেকে সালাহর প্রথম গোল। প্রথমার্ধের যোগ হওয়া সময়ে জেমস মিলনারের পাস থেকে মানে করেন দলের দ্বিতীয় গোলটা। এ নিয়ে টানা তৃতীয়বার প্রিমিয়ার লিগে লিভারপুলের প্রথম ম্যাচে গোল পেলেন মানে। গত মৌসুমে ওয়াটফোর্ডের বিপক্ষে এবং এর আগের মৌসুমে আর্সেনালের বিপক্ষেও গোল করেছিলেন সেনেগালের ফরোয়ার্ড।

বিরতির পর ৮ মিনিটের মধ্যেই ফিরমিনোর পাস থেকে মানের আরো এক গোল। ৮৭ মিনিটে সালাহর বদলি নেমে পরের মিনিটে নিজের প্রথম ছোঁয়াতেই গোল পেয়ে যান স্টারিজ।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!