• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সালাহর অনন্য রেকর্ড


ক্রীড়া ডেস্ক জুলাই ৯, ২০২০, ১২:২৫ পিএম
সালাহর অনন্য রেকর্ড

সতীর্থদের সঙ্গে মোহাম্মদ সালাহ

ঢাকা : ব্রাইটনের বিপক্ষে দ্য আমেরিকান এক্সপ্রেস স্টেডিয়ামের ম্যাচে ৭৬ মিনিটে রবার্টসনের পাস থেকে গোল করেই রেকর্ড বইয়ে নাম লেখান মোহাম্মদ সালাহ। প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে নিজের ১৯তম গোল করে লিভারপুলের হয়ে ১০০ গোল অবদান রাখেন সালাহ। শেষ পর্যন্ত মোহাম্মদ সালাহর জোড়া গোলে এবং জর্ডান হ্যান্ডারসনের এক গোলে ব্রাইটনকে তাদের মাঠেই ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে লিভারপুল।

দ্য আমেরিকান এক্সপ্রেস স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় অল রেডরা। ম্যাচের মাত্র ছয় মিনিটের মাথায় নাবি কেইটার অ্যাসিস্ট থেকে দলকে এগিয়ে নেন মোহাম্মদ সালাহ। এর মাত্র দুই মিনিট পরে আরও এক গোল করে লিভারপুল। এবার সালাহর অ্যাসিস্ট থেকে গোল করেন জর্ডান হ্যান্ডারসন। আর ম্যাচের ৮ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যায় প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

প্রথমার্ধের শেষের ঠিক আগ মুহুর্তে এক গোল পরিশোধ করে ব্রাইটন। স্বাগতিকদের হয়ে গোল করে ব্যবধান কমান লিওনার্দো ট্রোসার্ড। ২-১ ব্যবধানে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে ব্রাইটন। অল রেডদের দ্বিতীয় গোলে হ্যান্ডারসনকে অ্যাসিস্ট করে লিভারপুলের হয়ে ৯৯টি গোলে অবদান রাখেন সালাহ। এর মধ্যে ৭২ গোল এবং ২৭ অ্যাসিস্ট ছিল। তাই তো দ্বিতীয়ার্ধে একটি গোল কিংবা অ্যাসিস্টের দিকে তাকিয়ে ছিলেন সালাহ।

এই দিনটি যে সালাহরই ছিল, তাই তো অলরেডদের হয়ে ১০৪তম ম্যাচ খেলতে নেমে দুই গোল আর এক অ্যাসিস্টে শততম গোলে অবদান রাখেন তিনি। দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটেই এই রেকর্ড গড়ার সুযোগ ছিল সালাহর, তবে শেষ পর্যন্ত ব্রাইটন ফুলব্যাকের দুর্দান্ত ট্যাকেলে সে যাত্রায় বঞ্চিত হন সালাহ। তবে সালাহ হাল ছাড়েননি, ম্যাচের ৭৬ মিনিটে রবার্টসনের ক্রস ক্লিয়ার করতে গিয়ে সালাহর কাছে বল পাঠিয়ে দেন। আর ডি বক্সের ভেতর বল পেয়ে অল রেডদের ৩য় গোলটি করে ফেলেন সালাহ।

এটি লিভারপুলের হয়ে ৭৩ গোল এবং ২৭ অ্যাসিস্ট করেন শততম গোলে অবদান রাখেন। আর ব্রাইটনের বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল। আর শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল। এই জয়ে ৩৪ ম্যাচ শেষে লিভারপুলের পয়েন্ট সংখ্যা দাঁড়াল ৯২।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!