• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সালাহর জোড়া গোল, শীর্ষেই থাকল লিভারপুল


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৫, ২০১৯, ০১:২৮ পিএম
সালাহর জোড়া গোল, শীর্ষেই থাকল লিভারপুল

ঢাকা : গত মৌসুমের ৫-১ গোলে হারের টাটকা স্মৃতি নিয়েই শনিবার অ্যানফিল্ডে লিভারপুলের মুখোমুখি হয়েছিল আর্সেনাল। প্রথমার্ধের ফুটবল কিছুটা আশ্বস্ত করলেও ফরোয়ার্ডদের সঙ্গে ডিফেন্ডারদের বারবার ব্যর্থতায় অ্যানফিল্ড থেকে ফের খালি হাতে ফিরতে হলো আর্সেনালকে। মিশরীয় স্ট্রাইকার মোহাম্মদ সালাহর জোড়া গোল ও জোয়েল মাটিপের একমাত্র গোলে ৩-১ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে লিভারপুল।

লিভারপুল গোলরক্ষক একটি বল ক্লিয়ার করতে বক্সের বাইরে চলে এলে ম্যাচের ১১ মিনিটে গোলের সুযোগ তৈরি হয় আর্সেনালের। আংশিক প্রতিহত হওয়া বল পেয়ে তা ফাঁকা গোলে ঠেলতে ব্যর্থ হন আউবামেয়াং। অন্যদিকে, প্রতি আক্রমণে ধীরে ধীরে ম্যাচে ফিরতে থাকা ইয়ের্গুন ক্লপের শীষ্যরা সেই অর্থে গোলের ইতিবাচক সুযোগ তৈরি করে উঠতে না পারলেও ৪১ মিনিটে কাজের কাজটি করে যান জোয়েল মাটিপ। ডান দিক থেকে আলেকজান্ডার আর্নল্ডের কর্নার থেকে ডেডলক ভাঙেন তিনি। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল।

বিরতি থেকে ফিরে ডেভিড লুইসের ভুলে ম্যাচে দ্বিতীয় গোলটি পেয়ে যায় লিভারপুল। সদ্য চেলসি থেকে আসা ব্রাজিলিয়ান ডিফেন্ডার এক্ষেত্রে বল ধরে বক্সের দিকে এগিয়ে যাওয়া সালাহকে অবৈধভাবে বাধা দিলে পেনাল্টি পায় লিভারপুল। জোরালো স্পটকিক থেকে ব্যবধান ২-০ করেন মিশরীয় স্ট্রাইকার। ৫৮ মিনিটে ফের গোল করেন সালাহ। আর্সেনাল ডিফেন্সকে চূর্ণ করে একক দক্ষতায় দলকে তিন গোলের ব্যবধান এনে দেন তিনি।

ড্যামেজ কন্ট্রোলে নেমে আর্সেনাল কোচ পরিবর্ত হিসেবে মাঠে নামান লুকাস টোরেরাকে। ৮৫ মিনিটে সুপার-সাব টোরেরা একটি গোল শোধ দিলেও তা জয় বা ড্রয়ের জন্য পর্যাপ্ত ছিল না। শেষ অবধি ৩-১ গোলে দুরন্ত জয়ে তিন পয়েন্ট নিশ্চিত করেই মাঠ ছাড়ে দ্য রেডস’রা। লিগের প্রথম ম্যাচ তিন ম্যাচ থেকে ৯ পয়েন্ট সংগ্রহ করে লিগ শীর্ষে ইউরোপ চ্যাম্পিয়নরা।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!