• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সালাহর হ্যাটট্রিকে সবার ওপরে লিভারপুল


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৯, ২০১৮, ১০:৩৩ এএম
সালাহর হ্যাটট্রিকে সবার ওপরে লিভারপুল

ঢাকা: দুর্দান্ত হ্যাটট্রিক করলেন মোহাম্মদ সালাহ। সহজ জয় পেল লিভারপুল। মিশরীয় এই স্ট্রাইকারের নৈপুণ্যে বোর্নমাউথকে তাদের ঘরের মাঠে ৪-০ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়র লিগের শীর্ষে পৌঁছে গেল ‘দ্য রেডস’। এই জয়ের ফলে ১৬ ম্যাচে ১৩টি জয় ও তিনটি ড্র করে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল লিভারপুল।

বোর্নমাউথকে তাদের ঘরের মাঠে শনিবার দাঁড়াতেই দেয়নি ইয়ুর্গেন ক্লপের দল। ম্যাচের শুরু থেকে বল দখলে একচেটিয়া ছিল লিভারপুলের। তবে প্রথমার্ধে খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি লিভারপুল। কাঙ্ক্ষিত গোল আসে ম্যাচের ২৫ মিনিটে। রবের্তো ফিরমিনোর দূরপাল্লার শটে গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকালেও বল চলে যায় সালাহর পায়ে। অনায়াসে তা ফিরতি গোলে পাঠাতে ভুল করেননি সালাহ। ১-০ এগিয়ে থেকে প্রথমার্থে মাঠ ছাড়ে লিভারপুল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই চমৎকার এক গোল করেন সালাহ। মিশরীয় স্ট্রাইকারের গোলে ব্যবধান দ্বিগুণ করে দ্য রেডস। এবারও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনোর পাস ধরে দ্রুত ডি-বক্সে ঢুকে পড়ে বাঁ-পায়ের জোরাল শটে নিজের দ্বিতীয় গোলটি করেন সালাহ। ৬৮তম মিনিটে স্টিভ কুকের আত্মঘাতী গোলে ম্যাচ চলে যায় লিভারপুলের নিয়ন্ত্রণে। বাঁ-দিক থেকে অ্যান্ডি রবার্টসনের ক্রস ঠেকাতে গিয়ে পা বাড়িয়ে দেন বোর্নমাউথের ইংলিশ ডিফেন্ডার। বল তার পায়ে লেগে জালে জড়ায়। ৩-০ এগিয়ে যায় লিভারপুল।

হ্যাটট্রিকের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি সালাহকে। ৭৭ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন মিশরীয় স্ট্রাইকার। ফিরতি আক্রমণে নিজেদের সীমানা থেকে সতীর্থের বাড়ানো বল ধরে দারুণ ক্ষিপ্রতায় ডি-বক্সে ঢুকে গোলরক্ষক বেগোভিচকে কাটান সালাহ। কিন্তু গোললাইন সেভে এক ডিফেন্ডার থাকায় কিছুটা সময় নিয়ে দেখেশুনে বোর্নমাউথের জালে বল জড়ান তিনি। এর ফলে দলের নিশ্চিত জয়ের পাশাপাশি চলতি মৌসুমে ১০টি গোল করে গোলদাতাদের মধ্যে শীর্ষে উঠে এলেন সালাহ।

লিভারপুল সহজ জয় পেলেও কষ্ঠার্জিত জয় পায় আর্সেনাল। এমিরেটস স্টেডিয়ামে হাডার্সফিল্ডের বিরুদ্ধে ১-০ জেতে দ্য গানার্স। ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় পাঁচ নম্বরে আর্সেনাল।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!