• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সিংগাইরের এক নারী স্বাস্থ্য পরিদর্শক করোনাভাইরাসে আক্রান্ত


মানিকগঞ্জ প্রতিনিধি এপ্রিল ৫, ২০২০, ০৫:২৯ পিএম
সিংগাইরের এক নারী স্বাস্থ্য পরিদর্শক করোনাভাইরাসে আক্রান্ত

মানিকগঞ্জ : মানিকগঞ্জের সিংগাইরে তাবলিগ জামাতের মুসল্লি আব্দুল বাকির পর এবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী সহকারি স্বাস্থ্য পরিদর্শকের করোনাভাইরাসের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

রবিবার (৫ এপ্রিল) বিকেলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পা কর্মকর্তা ডা: মো: সেকেন্দার আলী মোল্লা বিষয়টি নিশ্চিত করেন।

আক্রান্ত ওই নারীর নাম উম্মে কুলসুম (৪৫)। ঢাকার মিরপুরের টোলারবাগে থাকেন তিনি। তাকে ঢাকার উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রি সরকারি হাসপাতালের আইসোলোশনে রাখা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পা কর্মকর্তা ডা: মো: সেকেন্দার আলী মোল্লা জানান, উম্মে কুলসুম সহকারি স্বাস্থ্য পরিদর্শক পদে কর্মরত। গত ২৬ মার্চ তিনি সর্ব শেষ অফিস করেন।  অসুস্থতাজনিত কারণে এরপর আর সে অফিসে আসেনি। জ্বর-সর্দি কাশির মতো উপসর্গ দেখা দিলে উম্মে কুলসুম গতকাল শনিবার (৪ এপ্রিল) ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) গিয়ে পরিক্ষা করেন।

তিনি আরো জানান, তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হলে তাকে ঢাকার উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রি সরকারি হাসপাতালের আইসোলোশনে পাঠিয়ে দেওয়া হয়। সেখানে তাকে চিকিৎসা হচ্ছে। ঢাকার মিপুরের টোলারবাগের যে বাড়িতে উম্মে কুলসুম থাকতেন সে বাড়িটি লকডাউন করেছে প্রশাসন। তার সংস্পর্শে আসা পরিবারের সদস্য ও অন্যান্য লোকজনকে হোম কোয়ারান্টাইনে রাখা হয়েছে।

এদিকে গতকাল শনিবার (৪ এপ্রিল) রাতে তাবলীগ জামাতের মুসল্লি আব্দুল বাকি (৬০) করোনাভাইরাস সনাক্ত হওয়ার পর সিংগাইর পৌর এলাকা লকাডউন ঘোষনা করেছে প্রশাসন। বর্তমান তাকে ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) এর তত্বাবধায়নে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, শনিবার রাত ১২টার দিকে তাবলিগ জামাতের মুসুল্লি আব্দুল বাকীর করোনায় আক্রান্ত হওয়ার খবর জানার পর সিংগাইর পৌরসভা লকডাউন ঘোষণা করা হয়।  তার (আব্দুল বাকি) সংস্পর্শে আসা তাবলিগ জামাতের বাকি ১২ মুসল্লি ও মসজিদের ইমাম এবং তাদের পরিবারের সদস্যসহ মোট ২৯ জনকে নিজনিজ বাসস্থানে হোম আইসোলোশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!