• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সিনহার বিরুদ্ধে মামলা করে ফেঁসে গেলেন নাজমুল হুদা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৪, ২০১৯, ০৭:৩৩ পিএম
সিনহার বিরুদ্ধে মামলা করে ফেঁসে গেলেন নাজমুল হুদা

ঢাকা: সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার দায়েরকৃত সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে মামলাটি দুদকের তদন্তে মিথ্যা প্রমাণিত হয়েছে। ফলে সাবেক প্রধান বিচারপতি সিনহাকে এই মামলা হতে অব্যাহতি দিয়েছে দুদক। এই মামলার বাদী ছিলেন ব্যারিস্টার নাজমুল হুদা। মামলার তদন্তকারী কর্মকর্তা ছিলেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

সৈয়দ ইকবাল হোসেন মামলার তদন্তে উল্লেখ করেন, প্রাথমিকভাবে মামলাটি কাল্পনিক প্রমাণিত হয়েছে। এজাহারকারী অসৎ উদ্দেশ্যে আদালতের ভাবমূর্তি ক্ষুন্ন করতে মামলাটি রুজু করেছেন বলেও প্রাথমিকভাবে প্রমাণিত হয়।

তদন্তে আরো বলা হয়, নাজমুল হদা জেনে শুনে অসৎ উদ্দেশ্যে বিজ্ঞ আদালতের ভাবর্মূতি ক্ষুন্ন করার জন্য মামলা করেছেন বলে প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে একটি মামলা রুজুর অনুমোদন দিয়েছে কমিশন।

সাঈদ মাহবুব বলেন, উনি (ইকবাল) তদন্ত প্রতিবেদন ‘ফাইনাল রিপোর্ট অ্যাজ ইন্টেনশনালি ফলস’ হিসেবে দাখিল করেছেন। কমিশন এই অভিযোগ থেকে বিচারপতি সিনহাকে অব্যাহতি দিয়েছে। আর মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে দুদক আইনের ২৮(গ) (২) ধারায় মামলা করতে কমিশন অনুমোদন দিয়েছে।

উল্লেখ্য, বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ও খালেদা জিয়ার সরকারের মন্ত্রী নাজমুল হুদা ওই দল ছেড়ে নতুন দল গড়েন। বিচারপতি সিনহার বিরুদ্ধে মামলা করার পর নাজমুল হুদা সাংবাদিকদের বলেছিলেন, ২০১৭ সালে তার কাছে সোয়া তিন কোটি টাকা ঘুষ দাবি করেন বিচারপতি এস কে সিনহা।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!