• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সিনেমা সংকটে নায়িকারা


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ৮, ২০১৯, ০৪:৪৫ পিএম
সিনেমা সংকটে নায়িকারা

ঢাকা: চলচ্চিত্র সংকটে ভুগছে ইন্ডাস্ট্রি। দিনে দিনে কমছে ছবি নির্মাণের সংখ্যা, যার হাওয়া লেগেছে ঢালিউডের নায়িকাদের গায়েও। অনেক নায়িকার হাতেই নিয়মিত ছবি নেই। তাঁদের মুক্তিপ্রাপ্ত ছবির সংখ্যা কমেছে। কোনো কোনো নায়িকার সবশেষ ছবি মুক্তি পেয়েছে ছয় মাস, এক বছর বা তারও বেশি সময় আগে। হাতে গুণা দুয়েকজনের হাতে ছবি থাকলেও বেশিরভাগ নায়িকার হাতই শুন্য, নেই কোন ছবি।

স্বপ্নজাল সিনেমার পর অনেকদিন হয়ে গেলো নতুন কোন ছবি নেই পরীমনির। যদিও এই সপ্তাহে তার নতুন একটি ছবি মুক্তি পেতে যাচ্ছে তিন বছর আগে শুরু হওয়া 'আমার প্রেম আমার প্রিয়া' ছবিটি। এছাড়া এই মূহুর্তে আর কোন ছবি নেই হাতে। হাতে ছবি নেই তাই মনের আনন্দে ঘুরে বেড়াচ্ছেন এদিক ওদিক।

গেলো বছরে 'পাঙ্কু জামাই' ছবিতে বড় পর্দায় দেখা গেলেও নতুন কোন ছবিতে দেখা যায় নি ঢালিউড কুইন অপু বিশ্বাসকে। ইতোমধ্যে তিনি দেবাশীষ বিশ্বাসের 'শ্বশুর বাড়ি জিন্দাবাদ-২' ছবির শুটিং করছেন। এর আগে বেশ কিছু ছবির ঘোষণা আসলেই সেগুলা শুটিং পর্যন্ত গড়ায় নি এই নায়িকার। সে দিকে একটি ছবি ছাড়া আর কোন ছবি নেই তার হাতেও।

এই সময়ে শাকিব খানের সঙ্গে সফল জুটি হিসেবে নিজের অবস্থান পাকাপোক্ত করে নিয়েছেন শবনম বুবলী। ক্যারিয়ারের শুরু থেকে ঢাকাই ছবির শীর্ষ নায়কের সঙ্গে জুটি বেঁধে কাজ করে যাচ্ছেন। গেলো বছরের শেষের দিকে মুক্তি পেয়েছিল তার সর্বশেষ ছবি। বুবলী এখন ব্যস্ত রয়েছেন শাহীন সুমন পরিচালিত 'একটি প্রেম দরকার' ছবির শুটিং নিয়ে। এছাড়াও মালেক আফসারীর একটি ছবিতে অভিনয় করবেন বলে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। তবে এখনো ছবির শুটিং শুরু হয় নি।

মাহিয়া মাহি অভিনীত বেশ কিছু ছবির কাজ রয়েছে নির্মাণাধীন। কিছু ছবির কাজ শেষ হলেও আসে নি মুক্তির ঘোষণা। তবে এই মাসেই মুক্তি পেতে পারে 'অন্ধকার জগত' ছবিটি। মাহিয়া মাহি অভিনীত মুক্তি পাওয়া সর্বশেষ ছবি ‘পবিত্র ভালোবাসা’ তাও মাস ছয়েক আগে। এছাড়া আর কোন ছবি নেই তার হাতে। নতুন ছবিতে চুক্তিবদ্ধ না হয়ে পুরনো ছবির শিডিউল দিবেন না বলে ইতিমধ্যেই জানিয়েছেন তিনি। নতুন বছরের দুই মাস পার হতে লাগলেও নতুন কোন ছবির ঘোষণা পাওয়া যায় নি মাহির।

হালদা মুক্তির প্রায় বছরখানেক পর তিশার নতুন ছবি 'ফাগুন হাওয়ায়' মুক্তি পাচ্ছে। কিন্তু তার হাতেও নেই নতুন কোন ছবি।

প্রায় এক বছর পর মুক্তি পেতে যাচ্ছে বিদ্যা সিনহা মিমের 'দাগ হৃদয়ে' ছবিটি যেটির শুটিং শুরু হয়েছিলো অনেক আগে। এর আগে গত বছরে সর্বশেষ মুক্তি পেয়েছিল মিমের 'সুলতান' ছবিটি। এরপর আর তাকে নতুন কোন ছবিতে দেখা যায় নি। তবে এরইমধ্যে 'সাপ লুডো' সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এছাড়া আর কোন উল্লেখযোগ্য ছবি নেই তার হাতে।

বর্তমানে 'শাহেনশাহ' সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন নুসরাত ফারিয়া। এই ছবিতে শাকিব খানের বিপরীতে প্রথমবারের মত অভিনয় করছেন তিনি। এই ছবিটি ছাড়া তার হাতেও আর কোন ছবি নেই এই মূহুর্তে। গত বছরে ওপার বাংলার নায়ক জিতের সঙ্গে 'ইন্সপেক্টর নটি কে' ছবিতে সর্বশেষ দেখা গিয়েছিল তাকে। এরপর আর তাকে বড় পর্দায় দেখা যায় নি।

প্রায় দুই বছর পর নতুন ছবি আসছে আঁচলের। ২০১৭ সালের শুরুর দিকে মুক্তি পেয়েছিল তাঁর সর্বশেষ ছবি ‘সুলতানা বিবিয়ানা’।এরপর তাকে আর বর পর্দায় দেখা যায় নি। মাঝে অনেকদিন বিরতি দিয়েছিলেন। বিরতির পর ফিরে নতুন দুই ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন এই নায়িকা। এরইমধ্যে 'তোলপাড়' সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি। আর সম্প্রতি দেবাশীষ বিশ্বাস এর পরিচালনায় নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

গেলো বছরের শেষ দিকে মুক্তি পেয়েছিল তার সর্বশেষ ছবি 'দহন'। এরপর তাকে আর কোন ছবিতে দেখা যায় নি। তবে বলিঊডের একটি ছবিতে অভিনয়ের কথা থাকলেও এখন শুরু হয় নি ছবির কাজ। নতুন বছরে 'জিন' নামে একটি ছবিতে অভিনয়ের কথা থাকলেও ঘোষণার বাইরে আর কিছুই এগোয়নি এই ছবির কাজ।

উল্লেখ্য, নতুন বছরের ২য় মাসে মুক্তি পেতে যাচ্ছে অনেক তারকার ছবি। যাদের অনেককেই দেখা যায় নি গেলো বছরে। এই মাসেই বড়পর্দায় দেখা মিলছে তিশা,মৌসুমি,আঁচল,মিম,পরীমনি প্রমুখ।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!