• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সিরিজ জিততে টাইগারদের লক্ষ্য ১৮৮ রান


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২০, ২০১৬, ০৬:২০ পিএম
সিরিজ জিততে টাইগারদের লক্ষ্য ১৮৮ রান

সোনালীনিউজ স্পোর্টস ডেস্ক
বাংলাদেশের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে টসে জিতে ব্যাট করছে সফরকারী জিম্বাবুয়ে। তবে বেলা সাড়ে ৩টার দিকে বৃষ্টি শুরু হলে ম্যাচ বন্ধ হয়ে যায়। পরে আধা ঘণ্টা পর বৃষ্টি থামলে খেলা আবারও শুরু হয়।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভারে জিম্বাবুয়ের সংগ্রহ ৩ উইকেটে ১০৩ রান।
দলীয় ৮০ রানে দুই উইকেট হারালেও বড় সংগ্রহের দিকে যেতে থাকে সফরকারীরা। তবে আগের ওভারে মুতুম্বামিকে ফেরানো সাকিব নিজের পরের ওভারে ওপেনার ভুসি সিবান্দাকে ফিরিয়ে দেন। সিবান্দা আউট হওয়ার আগে করেন ৩৩ বলে ৪৪ রান।
এর আগে প্রথম চার ওভারে টাইগারদের বিপক্ষে এক উইকেটে ৪৫ রান তোলেন জিম্বাবুয়ের ওপেনার ভুসি সিবান্দা ও হ্যামিলটন মাসাকাদজা। চতুর্থ ওভারের শেষ বলে মাসাকাদজাকে বিদায় করেন অভিষিক্ত মোহাম্মদ শহীদ। আউট হওয়ার আগে তিনি ১৪ বলে করেন ২৪ রান।
টস হওয়ার কথা ছিল বুধবার দুপুর আড়াইটায়। কিন্তু খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামের উইকেট তখন ছিল ঢাকা। বৃষ্টি পড়ছিল টিপটিপ! মাঘের অপ্রত্যাশিত বৃষ্টিতে টস পিছিয়ে যায় ১৫ মিনিট। এই ম্যাচেও নিয়মিত অধিনায়ক এলটন চিগুম্বুরা না থাকায় জিম্বাবুয়ের পক্ষে টস করেন হ্যামিলটন মাসাকাদজা। খেলা অবশ্য শুরু হয় সময়মতোই, বেলা ৩টায়।
নতুনদের নিয়েই সিরিজ জয়ের আলপনা এঁকে রেখেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। চার ম্যাচ সিরিজের টি-টোয়েন্টির তৃতীয় দিনে পা পড়তে যাচ্ছে আবু হায়দার রনি, মুক্তার আলীর মতো নতুন কুঁড়িদের।
সিরিজের শেষ দুই ম্যাচের জন্য বাংলাদেশ দলে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। চোটের কারণে আজ ও শুক্রবার হতে যাওয়া শেষ ম্যাচে খেলবেন না মুশফিকুর রহিম। দুই ম্যাচেই সে জায়গায় অন্তর্ভুক্ত হয়েছেন তাসকিন আহমেদ
এছাড়া বিশ্রাম দেয়া হয়েছে মুস্তাফিজুর রহমান এবং আল আমিন হোসেনকে। থাকছেন না শুভাগত হোমও।

সোনালীনিউজ/ঢাকা

Wordbridge School
Link copied!