• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সিরিজ বোমা বিস্ফোরণে কেঁপে উঠল আসাম


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ২৬, ২০২০, ০৩:২৬ পিএম
সিরিজ বোমা বিস্ফোরণে কেঁপে উঠল আসাম

ঢাকা: ভারতের প্রজাতন্ত্র দিবসের দিনে সকালেই পর পর জোরালো বিস্ফোরণে কেঁপে উঠল আসাম। দেশটির দধুলিয়াজান, ডিব্রুগড়, সোনারীসহ একাধিক জায়গায় হয়েছে বিস্ফোরণ। এ সবের মধ্যে ধুলিয়াজানে আইইডি (IED) বিস্ফোরণের খবর মিলেছে। প্রজাতন্ত্র দিবস উদযাপনের আগেই এই বিস্ফোরণের ঘটনাকে ‘কাপুরুষোচিত’ বলে আখ্যা দিয়েছেন আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল।

এদিন মাত্র ১০ মিনিটের মধ্যে চারটি বোমা বিস্ফোরিত হয় ডিব্রুগড় ও চরাইদেওয়ে। এর মধ্যে তিনটি বিস্ফোরিত হয় ডিব্রুগড়ে এবং একটি চরাইদেওয়ে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি বলে জানিয়েছে পুলিশ। খবর আনন্দবাজার পত্রিকার।

রোববার (২৬ জানুয়ারি) সকাল সোয়া ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে এসব বিস্ফোরণ ঘটে। পুলিশ বলছে, প্রথম বিস্ফোরণটি হয় চরাইদেওয়ের সোনারি থানার তেওকঘাটের কাছে একটি দোকানে।

আর বাকি তিনটি বিস্ফোরণ হয় ডিব্রুগড়ের গ্রাহাম বাজার, এটি রোডে গুরুদ্বারের কাছে এবং দুলিয়াজান তিনিয়ালিতে। প্রজাতন্ত্র দিবস উপলক্ষে সরকারি ছুটি থাকায় লোকজন রাস্তায় খুব কম ছিল। এ কারণে হতাহতের ঘটনা এড়ানো সম্ভব হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ বিষয়ে ডিব্রুগড়ের অতিরিক্ত পুলিশ সুপার পদ্মনাভ বড়ুয়া জানান, দুলিয়াজান তিনিয়ালি বাজারের একটি সিসিটিভি ফুটেজে দেখা গেছে দুই মোটরসাইকেল আরোহী গ্রেনেড ছুড়ে সেখান থেকে পালিয়ে যায়।

তিনি জানান, গ্রাহাম বাজার এবং এটি রোডে বিস্ফোরণে টাইমার লাগানো আইইডি ব্যবহার করা হয়েছে। 

প্রজাতন্ত্র দিবসে বয়কটের ডাক দিয়েছিল আলফাসহ উত্তরপূর্ব ভারতের কয়েকটি জঙ্গিগোষ্ঠী। তাই প্রাথমিকভাবে এটি আলফা জঙ্গিগোষ্ঠীর কাজ বলে সন্দেহ করছে পুলিশ। আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দিয়েছেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!