• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সিরিয়ায় ভয়াবহ জঙ্গি হামলা, নিহত ২১৫


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ২৬, ২০১৮, ০৩:৪৮ পিএম
সিরিয়ায় ভয়াবহ জঙ্গি হামলা, নিহত ২১৫

ঢাকা: সিরিয়ায় জঙ্গি হামলায় ক্ষতিগ্রস্ত একটি গাড়িসিরিয়ায় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) ভয়াবহ রক্তাক্ত হামলায় কমপক্ষে ২১৫ জন নিহত হয়েছেন।

বুধবার (২৫ জুলাই) সরকারি অধ্যুষিত সুয়েইদা প্রদেশের বেশ কিছু স্থানে কয়েক দফা আত্মঘাতী হামলা চালানো হয়। পরক্ষণেই আইএস এ হামলার দায় স্বীকার করে।

তবে সরকারি বাহিনী জানায়, পূর্বাঞ্চলীয় শহরে আইএসের সঙ্গে বন্দুকযুদ্ধ হয়। সম্প্রতি দেশের দক্ষিণাঞ্চলীয় বিদ্রোহী অধ্যুষিত এলাকা পুনর্দখলের জন্য অভিযান শুরু করে রুশ সমর্থিত সিরীয় সরকার।

গত কয়েক মাসের মধ্যে সরকারি অধ্যুষিত এলাকায় যত হামলা চালানো হয়েছে, তার মধ্যে বুধবারের সিরিজ হামলাগুলো ছিল সবচেয়ে ভয়াবহ।

ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউমেন রাইটস জানিয়েছে, রাজধানী দামেস্কের দক্ষিণের সুয়েইদা শহর এবং উত্তর ও পূর্বাঞ্চলের বেশ কিছু গ্রামে ভয়াবহ আত্মঘাতী হামলা চালানো হয়।

সংস্থাটি জানিয়েছে, জঙ্গিরা বোমা মেরে বাড়িঘর উড়িয়ে দিয়েছে এবং স্থানীয় বাসিন্দাদের হত্যা করেছে। এসব হামলায় ২২১ জন নিহত হয়েছে। এদের মধ্যে ১২৭ জনই বেসামরিক নাগরিক।

সংস্থাটির প্রধান রামি আবদেল রাহমান জানিয়েছেন, ২০১১ সালে সিরিয়ায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে সুয়েইদা প্রদেশে এটাই সবচেয়ে রক্তাক্ত হামলার ঘটনা।

সুয়েইদার স্বাস্থ্য কর্তৃপক্ষ সরকারি রেডিও স্টেশন শাস এফএম-কে জানিয়েছে, হামলায় ২১৫ জন নিহত এবং আরও ১৮০ জন আহত হয়েছেন।


সোনালীনিউজ/জেডআরসি/আকন

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!